ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দি উপজেলার সোনাপুর বাজার থেকে কারেন্ট জাল জব্দ করে ধ্বংস॥বিক্রেতার জরিমানা
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-১০-১৫ ১৬:২৫:০৮
বালিয়াকান্দি উপজেলার সোনাপুর বাজারে গতকাল ১৫ই অক্টোবর দুপুরে ভ্রাম্যমাণ আদালত একটি দোকান থেকে ইলিশ মাছ ধরার কাজে ব্যবহৃত সাড়ে ১২হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সোনাপুর বাজারের একটি দোকান থেকে ইলিশ মাছ ধরার কাজে ব্যবহৃত সাড়ে ১২হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস এবং দোকানী আব্দুর রহমানকে মৎস্য সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

  গতকাল ১৫ই অক্টোবর দুপুরে বালিয়াকান্দি উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম আবু দারদা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

  জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল, বালিয়াকান্দি উপজেলা মৎস্য কর্মকর্তা(অঃ দাঃ) আব্দুল মান্নাফ, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শাহাদত ইসলাম ও বালিয়াকান্দি থানা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

  উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে গত ১৪ই অক্টোবর থেকে দেশব্যাপী ইলিশ মাছ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময়ের উপর ২২ দিনের সরকারী নিষেধাজ্ঞা শুরু হয়েছে, যা আগামী ৪ঠা অক্টোবর সমাপ্ত হবে। এ জন্য প্রশাসন ও মৎস্য বিভাগের পক্ষ থেকে ইলিশ রক্ষা অভিযান জোরদার করা হয়েছে।

 
পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ