ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
বসন্তপুরে এক বাড়ীতে ৩টি গরু চুরি॥গোয়াল ঘরে রেখে গেছে ছবি ও ঠিকানাসহ মানিব্যাগ
  • আশিকুর রহমান
  • ২০২৪-০৭-২৫ ১৫:২৯:২৩

 রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর গ্রামে এক বাড়ী থেকে ৩টি গরু চুরি করে নিয়ে গেছে চোর চক্র। এ সময় গোয়াল ঘরের মধ্যে একটি মানিব্যাগ, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি ও নাম-ঠিকানা ফেলে রেখে যায় চোর চক্র। 

 গত ২১শে জুলাই দিনগত রাতে মজলিশপুর গ্রামের কৃষক নুরুউদ্দিন প্রামাণিকের বাড়ীতে এ ঘটনা ঘটে।

 কৃষক নুরুউদ্দীন প্রামাণিক জানান, তার গোয়াল ঘরে তিন লাখ টাকা মূল্যের একটি ষাঁড় ও দুটি গাভী গরু ছিল। গত ২১শে জুলাই দিবাগত রাত ১০টার দিকে গোয়াল ঘর তালা দিয়ে পরিবারের সদস্যরা সবাই রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে। রাত ২টার দিকে তিনি প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বের হয়ে দেখেন গোয়াল ঘরের দরজা খোলা। এ সময় তিনি দৌঁড়ে ঘরের ভেতরে গিয়ে দেখেন একটি গরুও ঘরে নেই। তবে সে সময় তিনি গোয়াল ঘরের মেঝেতে একটি মানিব্যাগ পড়ে থাকতে দেখেন। মানিব্যাগের মধ্যে আনুমানিক ২৫ বছর বয়সী এক যুবকের পাসপোর্ট সাইজের দুই কপি ছবি এবং ছবির খামের ওপর এক ব্যক্তির নাম-ঠিকানা ও মোবাইল নম্বর দেখতে পাওয়া যায়। ঠিকানায় লেখা ছিলঃ নাম- মোঃ আলী শেখ, পিতা- মোঃ ইউনুচ শেখ, গ্রাম-সাতৈর, থানা-বোয়ালমারী, জেলা-ফরিদপুর। তবে খামে লেখা মোবাইল নম্বরে তারা ফোন করলে অপর প্রান্ত থেকে এক ব্যক্তি নিজেকে অসরপ্রাপ্ত সরকারী কর্মচারী পরিচয় দিয়ে জানান, তার বাড়ী নরসিংদী।

 এদিকে খামে দেয়া ঠিকানার সূত্র ধরে ওই এলাকার ইউপি সদস্য শেখ শফিকুল আজমের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার এলাকায় ইউনুচ শেখের ছেলে আলী শেখ আছে। তবে সে খারাপ ছেলে নয়। সে ও তার বাবা ইউনুচ শেখ ইট ও খোয়ার ব্যবসা করে। তারা সমাজে প্রতিষ্ঠিত। তবে আলী শেখের আপন চাচাতো ভাই হান্নান শেখ গরু চোর চক্রের সঙ্গে জড়িত। এর আগে সে উত্তরবঙ্গে চোরাই গরু বোঝাই ট্রাক নিয়ে পুলিশের হাতে ধরা পড়েছিল। ওই সময় সে পুলিশের কাছে চুরির সঙ্গে তার চাচাতো ভাই আলী শেখ জড়িত বলে দাবী করেছিল। তবে পুলিশ তদন্তে চুরির সঙ্গে আলীর কোন সম্পৃক্ততা পায়নি। মূলত আলীর সঙ্গে হান্নানের পারিবারিক দ্বন্দ্বের কারণে আলীকে ফাঁসাতে সে পুলিশের কাছে মিথ্যা বলেছিল। এবারও হয়তো আলীকে ফাঁসাতে হান্নানই মানিব্যাগে নাম-ঠিকানা লিখে গোয়াল ঘরে ফেলে এসেছে। তা না হলে যে চুরি করবে সে কখনো নিজের নাম-ঠিকানা লিখে ফেলে আসবে এটা অবিশ্বাস্য।

 ইউপি সদস্য শেখ শফিকুল আজমের কাছ থেকে আলী শেখের মোবাইল নম্বর নিয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ও আমার বাবা ইট ও খোয়ার ব্যবসা করি। আমার আরেক ভাই ইউসুফ জমি মাপার কাজ করেন। আমিও মাঝে মধ্যে জমি মাপার কাজ করি। আমরা সমাজে প্রতিষ্ঠিত। তবে আমার আপন চাচাতো ভাই হান্নান গরু চোর চক্রের অন্যতম হোতা। দীর্ঘদিন ধরে তাদের সঙ্গে আমাদের জমিজমাসহ বিভিন্ন বিষয় নিয়ে পারিবারিক দ্বন্দ্ব চলছে। দেড় বছর আগে সে সিরাজগঞ্জে চোরাই গরু বোঝাই ট্রাক নিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়। ওই সময় সে আমাদের ফাঁসাতে পুলিশের কাছে আমার ও আমার বাবার নাম বলে। পরে পুলিশ তদন্ত করে চুরির সঙ্গে আমাদের কোন সম্পৃক্ততা পায়নি। এরপর আমরা নিজেদের নিরাপত্তার জন্য বোয়ালমারী থানায় জিডি করি। 

 আলী শেখ বলেন, আমার ধারণা এবারও হান্নান আমাকে ফাঁসানোর জন্য গরু চুরি করার পর আমার নাম-ঠিকানা লিখে ফেলে রেখে এসেছে। 

 নাম-ঠিকানার সঙ্গে লেখা মোবাইল নম্বরটি কার জনতে চাইলে তিনি পুরো নম্বরটি শুনে বলেন, এই মোবাইল নম্বর আর আমার মোবাইল নম্বরের মধ্যে একটি ডিজিট উল্টা-পাল্টা লেখা হয়েছে। অর্থাৎ ৬৫ লিখতে গিয়ে ৫৬ লিখেছে। মূলত সে আমার নম্বর লিখতে গিয়ে ভুল করেছে। তাহলে আপনারাই বুঝে নেন কিভাবে আমাকে ফাঁসানোর অপচেষ্টা করা হচ্ছে। আমি এর বিচার চাই।

 এ বিষয়ে রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইফতেখারুল আলম প্রধান বলেন, গরু চুরি ও গোয়াল ঘরে মানিব্যাগ ফেলে রেখে যাওয়ার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ