ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীতে ইলিশ রক্ষা অভিযানে ৫জেলের জেল॥১জনের জরিমানা
  • মনির হোসেন
  • ২০২০-১০-১৯ ১৪:০৭:৪৬
চলমান ইলিশ রক্ষা অভিযানের ৬ষ্ঠ দিনে গতকাল ১৯শে অক্টোবর কালুখালী উপজেলার পদ্মা নদীতে পরিচালিত অভিযানে ৬জন জেলেকে আটক করা হয় -মাতৃকণ্ঠ।

চলমান ইলিশ রক্ষা অভিযানের ৬ষ্ঠ দিনে গতকাল ১৯শে অক্টোবর রাজবাড়ী জেলার কালুখালী উপজেলাধীন পদ্মা নদীতে পরিচালিত অভিযানে ৬ জন জেলেকে আটক এবং ১২ কেজি ইলিশ মাছ, ৭ হাজার মিটার কারেন্ট জাল ও ২টি জেলে নৌকা জব্দ করা হয়। 

  পরে অভিযানে নেতৃত্বদানকারী কালুখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন এবং সহকারী কমিশনার(ভূমি) শেখ নুরুল আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৫ জন জেলেকে ১৬ দিন করে কারাদন্ড প্রদান এবং অপ্রাপ্তবয়স্ক ১ জন জেলেকে ১ হাজার টাকা জরিমানা করেন। এর পাশাপাশি জব্দকৃত ইলিশ মাছ এতিমখানায় প্রদান ও আটককৃত কারেন্ট জাল নদীর পাড়ে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। 

  এছাড়া জব্দকৃত ২টি জেলে নৌকা ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির হেফাজতে রাখা হয়েছে। 

  সাজাপ্রাপ্ত ৫জন জেলে হলো ঃ ফরিদপুর সদর উপজেলার শেখ চুন্নু(৫০), পাংশার চর আফড়ার সেকেন আলী শেখ(৬৩) ও সিদ্দিক শেখ(৫২), কালুখালীর রতনদিয়া ইউনিয়নের লষ্করদিয়ার গ্রামের জামাল মোল্লা(৩২) ও ফারুক মীর(৩২)।  

  কালুখালী উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল সালামসহ মৎস্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ এবং ওসি মাসুদুর রহমানের নেতৃত্বে কালুখালী থানা পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করে। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ