ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
রাজবাড়ীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সিদ্ধার্থ ভৌমিক
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০৯-১৫ ০২:৪৬:২৩

রাজবাড়ীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সিদ্ধার্থ ভৌমিক। 

 গতকাল ১৪ই সেপ্টেম্বর সকাল ৯টায় বিদায়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের নিকট থেকে তিনি ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের দায়িত্বভার বুঝে নেন।

 বিদায়ী জেলা প্রশাসক আবু কায়সার খান দায়িত্ব হস্তান্তরের পর গতকাল শনিবার সকাল পৌনে ১০টার দিকে তার নতুন কর্মস্থল পাবলিক প্রাইভেট পার্টনারশীপ কর্তৃপক্ষের পরিচালক পদে যোগদানের জন্য ঢাকার উদ্দেশ্যে রাজবাড়ী ত্যাগ করেন।

 এর আগে, গত ১০ই সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রেষন-১ শাখার সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ মামুন শিবলী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খানকে পাবলিক প্রাইভেট পার্টনারশীপ কর্তৃপক্ষের পরিচালক পদে বদলিপূর্বক প্রেষণে পদায়ন করা হয়।

 ওই দিন রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপ-সচিব মুহাম্মদ ইব্রাহীম স্বাক্ষরিত অপর এক প্রজ্ঞাপনে ৩৪ জেলায় নতুন জেলা প্রশাসক(ডিসি) নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে আরপিএটিসির উপপরিচালক মনোয়ারা বেগমকে রাজবাড়ীর ডিসি হিসেবে বদলিপূর্বক পদায়ন করা হয়। 

কিন্তু নতুন ডিসি নিয়োগের পরদিন ১১ই সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব মুহাম্মদ ইব্রাহীম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রাজবাড়ীরসহ ৮ জেলার ডিসির নিয়োগ বাতিল করা হয়। ডিসির নিয়োগ বাতিল হলেও এখন পর্যন্ত জেলায় নতুন কোন ডিসি পদায়ন করা হয়নি।

 জানা গেছে, রাজবাড়ীর বিদায়ী জেলা প্রশাসক আবু কায়সার খান ২০২২ সালের ১৩ই জানুয়ারী তিনি রাজবাড়ী জেলায় ২৩তম জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। তিনি ২৪তম বিসিএস(প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা। তিনি ২বছর ৮মাস ১দিন জেলায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে সরকারী অর্পিত দায়িত্ব পালন করেছেন।

 উল্লেখ্য, ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের দায়িত্ব পাওয়া অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সিদ্ধার্থ ভৌমিক চলতি বছরের গত ১লা এপ্রিল রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। তিনি গত ২১শে এপ্রিল থেকে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক এবং উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) পদে দায়িত্ব পালন করছেন।

 

রাজবাড়ীতে শিক্ষার্থীদের নিয়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মসূচী ও র‌্যালী
 ঢাকায় শিক্ষা ভবনে শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনার প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন
 রাজবাড়ীতে তথ্য অফিসের উদ্যোগে আবুল হোসেন কলেজে উদ্বুদ্ধকরণ সংগীতানুষ্ঠান
সর্বশেষ সংবাদ