ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
রাজবাড়ীতে টানাবর্ষণে জনজীবন বিপর্যস্ত॥কষ্টে খেটে খাওয়া মানুষ
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০৯-১৫ ১৫:২৬:৫০

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপটি স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে রাজবাড়ীতে দুই দিন ধরে বৃষ্টি হচ্ছে। এতে শহরের জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। জরুরী প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ।

 সরেজমিনে রাজবাড়ী শহরে ঘুরে দেখা গেছে, সড়কে যানবাহন খুবই কম। বৃষ্টির মধ্যে অল্প কিছু ইজিবাইক চলাচল করছে। রিকশা নেই বললেই চলে। বৈরী আবহাওয়ার কারণেই স্থবিরতা বিরাজ করছে জনজীবনে। জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না অনেকেই। জীবিকার তাগিদে বৃষ্টি উপেক্ষা করে ঘর থেকে বের হয়েছেন রিকশা চালক ও শ্রমিকসহ খেটে খাওয়া মানুষেরা। রাস্তাঘাটে মানুষ কম থাকায় তারাও পড়েছে চরম বিপাকে। ব্যবসা প্রতিষ্ঠানগুলোও তেমন খোলেনি। অনেকই ঘরবন্দি হয়ে পড়েছেন। এছাড়া টানা বৃষ্টিতে শহরের বিভিন্ন জায়গায় পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।

 ফরিদপুর আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মোছাঃ জাহানারা খাতুন জানান, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপটি স্থল নিম্নচাপে পরিণত হওয়ায় বৃষ্টিপাত বেড়েছে। বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে। ঘণ্টায় ঘণ্টায় বাতাসের গতিবেগ পরিবর্তন হচ্ছে। তবে পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হয়ে যাবে।

 রিকশা চালক আজিবর শেখ, মজিদ শেখ, বাবলু মন্ডলসহ আরও কয়েকজন বলেন, গত ১৪ই সেপ্টেম্বর থেকে টানা বৃষ্টি হচ্ছে জেলায়। এরমধ্যে আবার বিদ্যুৎ থাকছে না। বৃষ্টির কারণে রাস্তাঘাটে মানুষ কম। আমরা বৃষ্টির মধ্যে জীবিকার তাগিদে বাধ্য হয়ে রাস্তায় বের হয়েছি, কিন্তু যাত্রী পাচ্ছি না।

 
রাজবাড়ীতে শিক্ষার্থীদের নিয়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মসূচী ও র‌্যালী
 ঢাকায় শিক্ষা ভবনে শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনার প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন
 রাজবাড়ীতে তথ্য অফিসের উদ্যোগে আবুল হোসেন কলেজে উদ্বুদ্ধকরণ সংগীতানুষ্ঠান
সর্বশেষ সংবাদ