ঢাকা বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
সুলতানপুরে গৃহবধু হাসিকে হত্যার দায়ে স্বামী মনিরের ফাঁসির আদেশ
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-১০-২২ ১৫:৫৬:৩০

 রাজবাড়ীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক জান্নাতুন লিলিফা আক্তার জা গতকাল ২২শে অক্টোবর এক রায়ে শ^াসরোধ করে ও গরুর পানি খাওয়ার চাড়ের পানিতে চুবিয়ে স্ত্রী হাসি বেগম (৪০)কে হত্যার দায়ে স্বামী মনির হাসান (৪৯)কে মৃত্যুদন্ডের আদেশ প্রদান করেছে। একই সাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

 মৃত্যুদন্ড প্রাপ্ত মনির হাসান রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নলিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে। 

 অভিযুক্ত মনির হাসান রাজবাড়ী সদর উপজেলার বানিয়ারী গ্রামে তার শ^শুর বাড়ীতে স্ত্রী হাসি বেগম ও ১২ বছর বয়সী এক ছেলে এবং ১৭ ও ৯ বছর বয়সী দুটি মেয়ে নিয়ে বসবাস করতো।

 জানা গেছে, ২০ বছর আগে মনির হাসানের সাথে তা মেয়ে হাসি বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকে শ^শুর বাড়ীতে ঘর জামাই থাকতো মনির। ২০১৬ সালের ডিসেম্বর মাসে হাসির বাবা মারা যায়। এরপর থেকে বাবার বাড়ীর জমি বিক্রি করে টাকা দেয়ার জন্য হাসিকে চাপ দিয়ে আসছিল মনির। হাসি জমি বিক্রি করতে চাইতো না। ফলে হাসিকে প্রায়ই মারধর করতো তার স্বামী। ২০২৩ সালের ২৯শে জুন ঈদের দিনগত রাতে এ বিষয় নিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। রাতে গোয়াল ঘরে মশার কয়েল দিতে যায় হাসি। এ সুযোগে গোয়াল ঘরে গিয়ে মনির স্ত্রী হাসিকে গলা টিপে ও গরুর পানি খাওয়ার চাড়ের পােিত চুবিয়ে তাকে হত্যা করে। এ ঘটনায় হাসির ভাই ইয়াকুব মোল্লা বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করে।

 মামলার প্রেক্ষিতে থানা পুলিশ হাসির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠায় এবং মনিরকে গ্রেফতার করা করে। পরবর্তীতে পুলিশ মামলার তদন্ত শেষে আদালতে চার্জশীট দখিল করে। 

আদালতে বিচারিক কার্যক্রম শেষে বিজ্ঞ বিচারক উক্ত রায় রায় ঘোষণা করেন।

 তবে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার দন্ডাদেশের তারিখ হতে ৭ দিনের মধ্যে আসামী হাইকোর্ট বিভাগে আপীল দায়ের করতে পারবেন বলে রায়ে বলা হয়।

 রাজবাড়ী আদালতের পাবলিক প্রসিকিউটর(পিপি) এডঃ মোঃ উজির আলী শেখ বলেন, দ্রুত সময়ের মধ্যে মামলায় রায় হয়েছে। রায়ে বাদী পক্ষ সন্তুষ্ট।

 
সুলতানপুরে গৃহবধু হাসিকে হত্যার দায়ে স্বামী মনিরের ফাঁসির আদেশ
দৌলতদিয়া পতিতাপল্লীর ক্লুলেস সুমি হত্যাকান্ডের রহস্য উদঘাটন॥গ্রেপ্তার-৩
নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরায় ২৪ জন জেলের জেল
সর্বশেষ সংবাদ