ঢাকা বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪
রাজবাড়ীতে চার দফা দাবীতে ক্লাস বর্জন করে ছাত্র ধর্মঘট করছে ম্যাটস শিক্ষার্থীরা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-১০-২৩ ১৫:৩৭:১৯

 স্বতন্ত্র শিক্ষাবোর্ড গঠন, ভাতাসহ ইন্টার্নশীপ বহাল, কর্মসংস্থান সৃজন ও নিয়োগসহ ৪ দফা দাবী আদায়ে সারাদেশের ন্যায় রাজবাড়ীতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন, বিক্ষোভ ও ছাত্র ধর্মঘট পালন করেছে ম্যাটস শিক্ষার্থীরা।

 গতকাল ২৩শে অক্টোবর সকালে ক্লাস বর্জন করে সাধারণ ম্যাটস শিক্ষার্থী ঐক্য পরিষদের ব্যানারে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচী পালন করে শিক্ষার্থীরা।

 এরপর রাজবাড়ী প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করে তারা। এতে রাজবাড়ী সরকারী ম্যাটস ও রাজবাড়ী কমিউনিটি ম্যাটসের শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

 মানববন্ধনে সাধারণ ম্যাটস শিক্ষার্থী ঐক্য পরিষদ, রাজবাড়ী ম্যাটস শাখার প্রধান সমন্বয়ক মোঃ রকি শেখ, ছাত্র সমন্বয়ক মোঃ আব্দুল্লাহ শেখ, ইর্ন্টান সমন্বয়ক আশিক আলম, সদস্য আখি হাওলাদার প্রমুখ বক্তব্য রাখেন।

 মানববন্ধনে সাধারণ ম্যাটস শিক্ষার্থীরা ইন্টার্নশীপ বহালসহ অসঙ্গতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন, নিয়োগ ও উচ্চ শিক্ষা প্রদানের দাবী জানান। যৌক্তিক এ দাবী আদায় না হওয়া পর্যন্ত সাধারণ শিক্ষার্থীরা ক্লাসে না ফেরা ও প্রয়োজনে আরো কঠোর কর্মসূচীর হুশিয়ারি দেন।

 পরে সাধারণ শিক্ষার্থীদের দাবী আদায়ের জন্য রাজবাড়ীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সিদ্ধার্থ ভৌমিকের কাছে স্বাস্থ্য উপদেষ্টা বরাবর স্মারক লিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

 

রাজবাড়ীতে হারানো ৬৪টি মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিককে ফিরিয়ে দিলো পুলিশ
তারুণ্য নির্ভর বাংলাদেশ বিনির্মাণে আলোচনা সভা
রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জলের বিরুদ্ধে তদন্ত শুরু
সর্বশেষ সংবাদ