ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
চাঁদাবাজীর মামলায় দৌলতদিয়ার ২জন কথিত সাংবাদিক গ্রেফতার
  • আবুল হোসেন
  • ২০২০-১০-২৮ ১৫:৪১:১০
গোয়ালন্দ ঘাট থানার পুলিশ গতকাল ২৮শে অক্টোবর সকালে চাঁদাবাজীর মামলায় দৌলতদিয়া ঘাট এলাকার কথিক সাংবাদিক রাসেল রাফি ও রবিনকে গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

পুষ্প রাণী নামে এক পতিতা সর্দারনীর দায়েরকৃত চাঁদাবাজীর মামলায় রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকার রাসেল রাফি(২৫) ও রবিন(২৮) নামে কথিক ২জন সাংবাদিককে গ্রেফতার করেছে গোয়ালন্দ ঘাট থানার পুলিশ।
  গতকাল ২৮শে অক্টোবর সকালে পতিতাপল্লী সংলগ্ন দৌলতদিয়া রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাসেল রাফির পিতার নাম নারান এবং রবিনের পিতার নাম নূর আলম। তারা দু’জনই দৌলতদিয়া বাজার এলাকার বাসিন্দা। 
  তাদের মধ্যে রাফি একটি অনলাইন নিউজ পোর্টালের স্টাফ রিপোর্টার এবং রবিন ভিডিও এডিটর বলে নিজেদের পরিচয় দিত। তাদের বিরুদ্ধে দৌলতদিয়া পতিতাপল্লীর পুষ্প রাণী নামে একজন বাড়ীওয়ালী বাদী হয়ে গত ২৭শে অক্টোবর রাজবাড়ীর ২নং আমলী আদালতে চাঁদাবাজী ও মারপিটের অভিযোগে একটি মামলা দায়ের করে। 
  মামলায় গ্রেফতারকৃত রাফি ও রবিনসহ ২জনের নাম উল্লেখের পাশাপাশি অজ্ঞাতনামা ৫/৭জনকে আসামী করা হয়। বিজ্ঞ আদালত মামলাটিকে এজাহার হিসেবে রেকর্ড করার জন্য গোয়ালন্দ ঘাট থানার ওসি’কে আদেশ দেন। আদালতের আদেশ পাওয়ার পর পরই পুলিশ মামলাটি রেকর্ড করে। 
  মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ২০শে অক্টোবর রাত ১০টার দিকে আসামীরা পতিতা সর্দারনী পুষ্প রাণীর বাড়ীতে গিয়ে হামলা করে এবং ইতিপূর্বে দাবীকৃত ২লক্ষ টাকার জন্য তাকে অস্ত্রের মূখে প্রাণনাশের হুমকি দেয়াসহ মারপিট করে। একপর্যায়ে পুষ্প রাণী তাদেরকে ৫০ হাজার টাকা দিলে তারা চলে যায় এবং যাওয়ার আগে চাঁদা হিসেবে দাবীকৃত বাকী দেড় লক্ষ টাকা ৭দিনের মধ্যে পরিশোধ করতে বলে যায়। 
  গোয়লন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, চাঁদাবাজী-মারপিট ও পতিতাপল্লীতে ত্রাস সৃষ্টির সুনির্দিষ্ট মামলার প্রেক্ষিতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। দুপুরে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। 
  অপরদিকে, গ্রেফতারকৃত রবিনের মা রাবেয়া বেগম দাবী করেছেন পতিতাপল্লীর প্রভাবশালী একজন বাড়ীওয়ালীর বিয়ারের ব্যবসা নিয়ে নিউজ করার কারণে হয়রানীর জন্য তার ছেলের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। 
  উল্লেখ্য, দৌলতদিয়া পতিতাপল্লীর জোসনা বেগম নামে আরেকজন পতিতা সর্দারনীকে মারপিটের অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় দায়েরকৃত মামলায় রবিনকে গত ২৪শে অক্টোবর ভোর রাতে দৌলতদিয়া ইউনিয়নের শামছু মাস্টারের পাড়া থেকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। তবে আদালত থেকে সে জামিনে মুক্তি পেয়ে যায়। 

 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ