ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
পাংশা-কালুখালী উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির কার্যক্রম পরিদর্শনে কর্মকর্তারা
  • মোক্তার হোসেন
  • ২০২০-১১-০৯ ১৫:১৬:৫৯
পাংশার ওসিএলএসডি মোহাম্মদ ইব্রাহীম আদম গত রবিবার বিভিন্ন ইউপিতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রয় কার্যক্রম পরিদর্শন করেন। ছবিটি কালুখালীর কালিকাপুর ইউপির হরিণবাড়ীয়া বাজারস্থ ডিলার রিপন মন্ডলের দোকান থেকে তোলা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা ও কালুখালী উপজেলাতে ৫৮ জন ডিলারের মাধ্যমে খাদ্য অধিদপ্তর পরিচালিত খাদ্যবান্ধব কর্মসূচির সেপ্টেম্বর-নভেম্বর-২০২০ প্রান্তিকের আওতায় সরকার নির্ধারিত মূল্যে কার্ডধারীদের মাঝে নভেম্বর মাসের চাল বিতরণ কার্যক্রম চলছে। কর্মসূচি সফলভাবে বাস্তবায়নে চাল বিক্রয় কার্যক্রম মনিটরিং করতে মাঠে নেমেছেন কর্মকর্তারা।
  জানা যায়, পাংশা উপজেলাতে ১০টি ইউনিয়নে ৩৩জন ডিলারের আওতায় কার্ডধারীর সংখ্যা ১৭হাজার ১০। কালুখালী উপজেলাতে ৭টি ইউনিয়নে ২৫ জন ডিলারের আওতায় ১২ হাজার ৮৩৬ জন কার্ডধারী রয়েছে। দু’টি উপজেলার ১৭টি ইউনিয়নে ৫৮জন ডিলারের মাধ্যমে সর্বমোট ২৯ হাজার ৮৪৬টি পরিবার খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধা ভোগ করছে। ২০১৬ সাল থেকে প্রতি বছরের মার্চ-এপ্রিল এবং সেপ্টেম্বর-নভেম্বর মোট ৫মাস সুবিধাভোগীরা প্রতিমাসে ১বার স্ব-স্ব এলাকার ডিলারের দোকান থেকে সরকার নির্ধারিত ১০টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল ক্রয় করে আসছে। চলমান কর্মসূচি শেষ হচ্ছে চলতি নভেম্বর মাসে।
  জানা যায়, পাংশার ওসিএলএসডি মোহাম্মদ ইব্রাহীম আদম গত ৮ই নভেম্বর কালুখালীর রতনদিয়া ইউপির ডিলার সোহেল মোল্লা ও জয়নাল আবেদীনের দোকান এবং কালিকাপুর ইউপির ডিলার রিপন মন্ডলের দোকান, পাংশা উপজেলার হাবাসপুর ইউপির ডিলার আব্দুল আলীম খান, আব্দুস সালাম সরদার, সোহরাব হোসেন ও ফজলুল হক বিশ্বাসের দোকানে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রয় কার্যক্রম পরিদর্শন করেন।
  এছাড়া কালুখালীর খাদ্য পরিদর্শক মহব্বতুন্নেছা রতনদিয়া, মদাপুর, মৃগী ও সাওরাইল ইউপিতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রয় কার্যক্রম মনিটরিং করেন। পাংশার খাদ্য পরিদর্শক শ্যাম সুন্দর সাহা হাবাসপুর ইউপির চর আফড়া স্লুইজগেট বাজারস্থ ডিলার ফজলুল হক বিশ্বাসের দোকানসহ হাবাসপুর ও বাহাদুরপুর ইউপিতে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রয় কার্যক্রম মনিটরিং করেন।
  পাংশার ওসিএলএসডি মোহাম্মদ ইব্রাহীম আদম খাদ্যবান্ধব কর্মসূচির বিভিন্ন ডিলারের দোকানে চাল বিক্রয় কার্যক্রমে সন্তোস প্রকাশ করে বলেন, চলতি বছরের ২৭শে আগস্ট পাংশা সরকারী ফুড গোডাউনে যোগদান করেছি। যোগদানের পর থেকেই সকল প্রকার বরাদ্দের ডিও’র চালের ওজন গোডাউন থেকে নেওয়ার সময় বুঝে নেওয়ার জন্য সংশ্লিষ্টদের বলি। ডিও’র চাল বুঝিয়ে দিতে ডিজিটাল ওয়েট মেশিনের সামনে নিজে দাঁড়িয়ে থাকি। খাদ্যবান্ধব কর্মসূচির চাল যাতে সঠিকভাবে কার্ডধারীরা বুঝে পায় সে কারণে ফিল্ডে মনিটরিং করছি। তিনি বলেন, গোডাউন থেকে ডিও’র চাল বুঝে দেওয়া ও বুঝে নেওয়ার ক্ষেত্রে সবারই দায়বদ্ধতা আছে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ