ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ‘প্রকৌশলী-কৃষিবিদ-চিকিৎসক (প্রকৃচি)’র জেলা আহ্বায়ক কমিটি গঠন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-১৮ ১৩:১৬:২৪
প্রকৌশলী-কৃষিবিদ-চিকিৎসক(প্রকৃচি)’র রাজবাড়ী জেলা কমিটির এক সভা গতকাল ১৮ই নভেম্বর বিকালে সিভিল সার্জনের অফিস কক্ষে সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় জেলার আহবায়ক কমিটি গঠন করা হয় -মাতৃকণ্ঠ।

 প্রকৌশলী-কৃষিবিদ ও চিকিৎসকদের সংগঠন ‘প্রকৌশলী-কৃষিবিদ-চিকিৎসক(প্রকৃচি)’র রাজবাড়ী জেলা কমিটির সভায় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। 
  গতকাল ১৮ই নভেম্বর বিকাল ৩টায় রাজবাড়ী সিভিল সার্জনের অফিস কক্ষে সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত প্রকৌশলী, কৃষিবিদ ও চিকিৎসকদের সর্বসম্মতিক্রমে জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ও প্রাক্তন সিভিল সার্জন ডাঃ এএফএম শফিউদ্দিন পাতা’কে আহ্বায়ক, সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ ইব্রাহিম টিটন এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ মোঃ মনিরুজ্জামানকে যুগ্ম-আহ্বায়ক, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী(চঃ দাঃ) কে.বি.এম সাদ্দাম হোসেনকে সদস্য-সচিব, রাজবাড়ী জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ দীপক কুমার বিশ্বাস, এলজিইডির নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাস, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, পাংশা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ প্রভাষ চন্দ্র, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ খায়ের উদ্দিন আহম্মেদ, সদর উপজেলা কৃষি অফিসার মোঃ বাহাউদ্দিন শেখ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস.এম.এ হান্নান, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ নিতাই কুমার ঘোষ, এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ মামুন বিশ্বাস ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবদুল আহাদকে সদস্য করে ১৫ সদস্য বিশিষ্ট এই আহ্বায়ক কমিটি গঠন করা হয়। 
  সভায় অন্যান্যের মধ্যে কালুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খোন্দকার মোঃ আবু জালাল, পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জিয়াউল হোসেন, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী তন্ময় কর্মকার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ফজলুল হক, গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদ, সদর উপজেলা প্রকৌশলী মোঃ গোলাম রব্বানী প্রমুখ উপস্থিত ছিলেন। 
  নবনির্বাচিত আহ্বায়ক ডাঃ এএফএম শফিউদ্দিন পাতা বলেন, পেশাজীবী এ সংগঠনটি(প্রকৃচি) প্রকৌশলী, কৃষিবিদ ও চিকিৎসকদের স্বার্থ রক্ষায় কাজ করবে।
  প্রকৃচি’র কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির আহবায়ক প্রকৌশলী মোঃ নূরুল হুদা এবং সদস্য সচিব ডাৎ মোঃ ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত উক্ত বলে উল্লেখ করা হয়, সমসাময়িক করোনাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রীর দৃঢ়চেতা ও যুগান্তকারী নির্দেশনায় এ দেশের চিকিৎসক-প্রকৌশলী ও কৃষিবিদদের অক্লান্ত পরিশ্রমে করোনা মোকাবিলা জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে মানুষের জীবন রক্ষা, খাদ্য নিরাপত্তা ও টেকসই উন্নয়ন নিশ্চিত হয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখ ও ক্ষোভের সাথে লক্ষ্য করা গেছে যে, ইদানিং প্রকৌশল, কৃষি ও স্বাস্থ্যখাতের বিভিন্ন টেকনিক্যাল পদে প্রশাসন ক্যাডারের নন-টেকনিক্যাল কর্মকর্তাদের পদায়ন আওয়ামী লীগ সরকারের রাজনৈতিক মেনিফেষ্টো, দেশের জনগণের আশা আকাঙ্খা ও সরকারের উন্নয়ন রাজনীতির চিন্তা চেতনা বিরোধী। এ সকল পদায়নের ব্যাপারে আমরা গভীর ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করি এবং এর তীব্র নিন্দা জ্ঞাপন করি। টেকনিক্যাল পদ সমূহে প্রশাসন ক্যাডারের পদায়ন দেশের উন্নয়ন পরিপন্থী এবং এর ফলে রাজনৈতিক সরকার ক্ষতিগ্রস্থ হবে। “আন্তঃক্যাডার দ্বন্দ্বের সৃষ্টি হয় এমন কোন কিছু সরকার করবেনা” মাননীয় প্রধানমন্ত্রীর এমন অনুশাসন থাকা সত্ত্বেও প্রশাসনের বর্তমান কার্যকলাপ অব্যাহত থাকলে আগামীতে পেশাজীবীদের মান মর্যাদা ক্ষুন্ন হবে। সকল অমিমাংসিত দাবীসমূহ পূরণে কার্যকরী পদক্ষেপ গ্রহনের জন্য কেন্দ্রীয় পর্যায়ে প্রকৃচির একটি ষ্টিয়ারিং কমিটি গঠন করা হয়েছে। প্রকৃচির কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সভায় জেলা পর্যায়ে প্রকৃচি জেলা কমিটি গঠনের লক্ষ্যে প্রতিটি জেলার প্রকৌশলী-কৃষিবিদ চিকিৎসকদের প্রত্যেক সংগঠনের ৫জন করে মােট ১৫ সদস্য বিশিষ্ট প্রকৃচি জেলা কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ