ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দের দেবগ্রাম ইউপির গুচ্ছগ্রামে ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ উদ্বোধন
  • মইনুল হক মৃধা
  • ২০২০-১১-২৩ ১৪:২০:০৪
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গতকাল ২২শে নভেম্বর সকালে গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের আদর্শগ্রামে আনুষ্ঠানিকভাবে গৃহ নির্মাণ প্রকল্পের কাজ উদ্বোধন করা হয় -মাতৃকণ্ঠ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সারা দেশে ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ৪৩০টি ভূমিহীন পরিবারকে পাকা ঘর নির্মাণ করে দেয়া হবে। সরকারী খাস জমিতে প্রায় পৌনে ২ লাখ টাকা ব্যয়ে প্রতিটি ঘর নির্মাণ করা হবে। 

  গতকাল ২২শে নভেম্বর সকালে গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের আদর্শগ্রামে(গুচ্ছগ্রাম) আনুষ্ঠানিকভাবে এই গৃহ নির্মাণ প্রকল্পের কাজ উদ্বোধন করা হয়। এ সময় গোয়ালন্দ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও নিতাই ঘোষ, কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন বাদল, দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন ফকির, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল ও মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক সেলিম মুন্সী প্রমুখ উপস্থিত ছিলেন। 

  গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য সরকারের গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় গোয়ালন্দ উপজেলার মোট ৪৩০টি ভূমিহীন পরিবার এই ঘর পাচ্ছে। তার মধ্যে দেবগ্রাম ইউনিয়নের ৬৬টি ভূমিহীন পরিবারের জন্য এই ঘর বরাদ্দ হয়েছে। প্রায় পৌনে দুই লাখ টাকা ব্যয়ে প্রতিটি পাকা ঘর নির্মাণ করা হবে। প্রকল্পের এ ঘরগুলো সরকারের খাস খতিয়ানভুক্ত জায়গায় নির্মাণ করে দেয়া হচ্ছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ