ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
স্বাস্থ্যবিধি অমান্য করায় বালিয়াকান্দির বিভিন্ন এলাকায় ১৭জনের জরিমানা
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-১১-২৫ ১৫:১৭:০০
করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় বালিয়াকান্দি বাজার ও জামালপুর বাজারে গতকাল ২৫শে নভেম্বর দুপুরে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার নেতৃত্বে সচেতনতামূলক ক্যাম্পেইন ও স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা

করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ(দ্বিতীয় ঢেউ) মোকাবেলায় সরকারীভাবে দেশব্যাপী করোনা নিয়ন্ত্রণ সপ্তাহ (২১শে নভেম্বর-২৭শে নভেম্বর) পালনের মাধ্যমে সচেতনতামূলক ক্যাম্পেইন ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণের পাশাপাশি স্বাস্থ্য বিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে। 

  এরই ধারাবাহিকতায় গতকাল ২৫শে নভেম্বর দুপুরে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি বাজার ও জামালপুর বাজারে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার নেতৃত্বে সচেতনতামূলক ক্যাম্পেইন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

  এ সময় মাস্ক না পরে জনসম্মুখে চলাচলের দায়ে সংক্রামক রোগ(প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮এর ২৪ (২) ধারায় ১৭ জনকে ২ হাজার ৯৭০ টাকা জরিমানা করা হয়। এর পাশাপাশি মাস্ক বিতরণসহ বিভিন্ন যানবাহনে মাস্ক পরার ব্যাপারে সতর্কীকরণ সম্বলিত স্টিকার লাগিয়ে দেয়া হয়। 

  এছাড়াও বাজারের ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনার সময় মাস্ক পরার বিষয়ে বিশেষভাবে সতর্ক ও মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রি না করার নির্দেশনা দেয়া হয়। বালিয়াকান্দি থানা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে। 

  এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাহিদুল ইসলাম মামুন, জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনুছ আলী সরদারসহ অন্যান্যরা তার সাথে ছিলেন। 

ঘুরতে বেড়িয়ে পাংশায়  দুই স্কুল ছাত্রী নিখোঁজ
পাংশা উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপিত
 পাংশায় পরিকল্পিত পরিবার গঠনে উদ্বুদ্ধকরণ কর্মশালা
সর্বশেষ সংবাদ