ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
বালিয়াকান্দির সোনাপুরে অটোরিক্সা চালকদের বিক্ষোভ-কর্মবিরতি পালন
  • বালিয়াকান্দি প্রতিনিধি
  • ২০২০-১১-২৯ ১৪:২১:৩৪
থ্রি-হুইলার মাহেন্দ্র’র চালক ও মালিক সমিতি কর্তৃক অটোরিক্সা চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুরে গতকাল ২৯শে নভেম্বর দিনব্যাপী বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছে শতাধিক অটোরিক্সা চালক -মাতৃকণ্ঠ।

থ্রি-হুইলার মাহেন্দ্র’র চালক ও মালিক সমিতি কর্তৃক অটোরিক্সা চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুরে গতকাল ২৯শে নভেম্বর দিনব্যাপী বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছে শতাধিক অটোরিক্সা চালক।

  সোনাপুর অটোরিক্সা স্ট্যান্ডের স্টার্টার (সিরিয়াল নিয়ন্ত্রণকারী) বিল্লাল শেখ জানান, বর্তমানে সোনাপুর থেকে কোন অটোরিক্সা চালক অটোরিক্সা নিয়ে রাজবাড়ী যেতে পারে না। গেলে মাহেন্দ্র’র চালক ও মালিক সমিতির লোকজন বাধা দেয়। চালকদের সাথে খারাপ আচরণ করে, অনেক সময় অটোরিক্সা ভেঙ্গেও দেয়। শুধু রাজবাড়ী যাতায়াতের ক্ষেত্রেই নয়, অন্যান্য দূরের রুটে চলতে গেলেও তারা বাধা দেয়। 

  মোস্তাফিজুর, শহিদ, আফজাল, ওসমান, নাসির, মমিনসহ কয়েকজন অটোরিক্সা চালক করে বলেন, আমরা সবাই গরীব মানুষ। ধার-দেনা করে অটোরিক্সা কিনে চালিয়ে সংসার চালাচ্ছি। আবার অনেকে ভাড়ায় চালায়। কিন্তু মাহেন্দ্রর কারণে আমরা রাজবাড়ীসহ দূরের কোন রুটে অটোরিক্সা নিয়ে যেতে পারি না। এতে আমাদের আয়-রোজগার মাাত্মকভাবে ব্যাহত হচ্ছে।  

  মাহেন্দ্র চালকদের পক্ষের মুন্নু শিকদার বলেন, মাহেন্দ্রর মালিক সমিতি ও নবাবপুর ইউনিয়ন পরিষদ থেকে লিখিত অনুমতির ভিত্তিতে মাহেন্দ্র চলাচলের ব্যবস্থা করা হয়েছে। এর লিখিত অনুমোদনের কাগজ আমাদের কাছে আছে। 

  নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসান আলী বলেন, অটোরিক্সার চালক ও মাহেন্দ্রর চালকদেরকে নিয়ে বসে বিষয়টির আপোষ-মিমাংসার চেষ্টা চলছে।

ইসলামপুরে মসলার উন্নত জাত ও  প্রযুক্তি সম্প্রসারণ নিয়ে মাঠ দিবস
ভোক্তা অধিকারের অভিযানে পাংশায় ইউনিক  মেডিকেল হলকে বিশ হাজার টাকা জরিমানা
বালিয়াকান্দিতে বৃষ্টির আশায় ইসতিসকারের নামাজ আদায়
সর্বশেষ সংবাদ