ঢাকা বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১
রাজবাড়ীর গোয়ালন্দে ‘মাদক ব্যবসা না করার মুচলেকা’ দিল ৬জন নারী মাদক বিক্রেতা
  • আবুল হোসেন
  • ২০২০-১২-০৫ ০০:৩৯:০৩

স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য পুলিশের কাছে ‘মাদক ব্যবসা না করার মুচলেকা’ দিয়েছে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পতিতাপল্লী সংলগ্ন পুড়াভিটা এলাকার ৬ জন নারী মাদক ব্যবসায়ী। 

  গত ৩রা ডিসেম্বর বিকালে তারা গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীরের কাছে এই মুচলেকা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করে। ওসি আব্দুল্লাহ আল তায়াবীর নিজে ফোর্সসহ পুড়াভিটায় গিয়ে তাদের কাছ থেকে এই মুচলেকা গ্রহণ করেন। 

  মুচলেকা প্রদানকারী নারী মাদক ব্যবসায়ীরা হলো- ওই এলাকায়(পুড়াভিটা) সোবহান শেখের স্ত্রী শাহনাজ বেগম(৩৮), ইব্রাহীম প্রামানিকের স্ত্রী লাইলী বেগম(২৮), জামাল বিশ্বাসের মেয়ে সাথী আক্তার(৪০), কাজী আরিফের স্ত্রী রোজিনা বেগম(৫০), আজমত শেখের স্ত্রী বেবী খাতুন(৫৫) ও মিজানুর রহমানের স্ত্রী রহিমা খাতুন(৬৫)।

  জানা গেছে, দৌলতদিয়া যৌনপল্লী সংলগ্ন পুড়াভিটা এলাকা দীর্ঘ দিন ধরে মাদকের স্পট হিসেবে পরিচিত। আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে প্রায়ই মাদক উদ্ধারসহ মাদকসেবী ও ব্যবসায়ীদের আটক করে আইনের আওতায় আনা হলেও পরিস্থিতির তেমন কোন উন্নতি হচ্ছিল না। এ অবস্থায় গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার এই উদ্যোগ গ্রহণ করেন।

  এ ব্যাপারে ওসি আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, মুচলেকা দেয়া ৬ নারীর বিরুদ্ধেই ৫/৮টি করে মাদক মামলা রয়েছে। বিভিন্ন সময় তারা আটক হলেও জামিয়ে বের হয়ে এসে একই কাজে জড়িয়ে পড়ে। আমাদের উদ্যোগে সাড়া দিয়ে তারা আর মাদক ব্যবসা না করার লিখিত মুচলেকা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করেছে। 

 
মুজিববর্ষ উপলক্ষে রাজবাড়ী জেলার ৭৬০টি গৃহহীন পরিবার সরকারী ঘর পেতে যাচ্ছেন
রাজবাড়ী কালেক্টরেট লাইব্রেরীর আধুনিকায়ন কাজের উদ্বোধন
মনোনয়ন বাতিলের বিরুদ্ধে রাজবাড়ী পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তোফাজ্জেল মিয়ার আপীল
সর্বশেষ সংবাদ