ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচনে মুনমুন সেক্রেটারী॥৫জন সদস্য পদে বিজয়ী
  • চঞ্চল সরদার
  • ২০২০-১২-০৬ ১৫:০২:২৯
ছবিতে ডানে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে গতকাল ৬ই ডিসেম্বর সকালে রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচনে ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার ভোটাধিকার প্রয়োগ করেন। বামে সেক্রেটারী পদে বিজয়ী তার কন্যা শামীমা আক্তার মুনমুন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের বার্ষিক সাধারণ সভা এবং কার্যনির্বাহী কমিটির(২০২১-২০২৩ মেয়াদী) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 

  রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে গতকাল ৬ই ডিসেম্বর সকালে ও দিনব্যাপী দুই পর্বে এই বার্ষিক সাধারণ সভা এবং কার্যনির্বাহী কমিটির সেক্রেটারী ও ৫টি সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে প্রথমে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।  

  রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম, বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মহসীন উদ্দিন বতু প্রমুখ বক্তব্য রাখেন। 

  আয়-ব্যয়ের হিসাব উপস্থাপনসহ সভা সঞ্চালনা করেন রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের বিদায়ী সেক্রেটারী আকরাম হোসেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ‘করোনা মহামারীতে রেড ক্রিসেন্টের ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। করোনার ভ্যাকসিন না আসা পর্যন্ত সকলকে অবশ্যই মাস্ক পরাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে রেড ক্রিসেন্টের সদস্যদের ব্যাপকভাবে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করতে হবে।’ 

  রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ এবং আজীবন ও বার্ষিক সদস্যগণসহ সংশ্লিষ্টরা এই বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন।

  এরপর ২য় পর্বে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ১১টি বুথে রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির সেক্রেটারী ও ৫টি সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

  সেক্রেটারী পদে রাজবাড়ী রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের কন্যা সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন এবং এনজিও কেকেএসের সাবেক কর্মী মোঃ শহিদুল ইসলাম, এছাড়াও কার্যনির্বাহী সদস্য পদে সাংবাদিক(দৈনিক প্রথম আলো) এজাজ আহম্মেদ, কামরুল হাসান, নজরুল ইসলাম, মঞ্জুরুল আলম, শাকিল সরদার, শেফালী খাতুন, শাহনেওয়াজ চৌধুরী ও হেলাল উদ্দিন সরদার প্রতিদ্বন্দ্বিতা করেন। 

  নির্বাচনের ফলাফল ঃ বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষ হওয়া পর ভোট গণনা শেষে রাত সোয়া ১২টায় নির্বাচন পরিচালনা কমিটি রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তন থেকে ফলাফল ঘোষণা করেন।

  সেক্রেটারী পদে শামীমা আক্তার মুনমুন ২,৮২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোঃ শহিদুল ইসলাম পেয়েছেন ৬৫৬ ভোট। 

  এছাড়াও ৫টি কার্যনির্বাহী সদস্য পদের মধ্যে মোঃ মঞ্জুরুল আলম ১,৫৫৮ ভোট পেয়ে ১ম, শেফালী খাতুন ১,৫২০ ভোট পেয়ে ২য়, মোঃ নজরুল ইসলাম ১,৪৯১ ভোট পেয়ে ৩য়, সাংবাদিক (দৈনিক প্রথম আলো) এজাজ আহম্মেদ ১,৪৬০ ভোট পেয়ে ৪র্থ এবং শাকিল সরদার ১,১৩৪ ভোট পেয়ে ৫ম স্থান অধিকার করে নির্বাচিত হয়েছেন।

  কার্যনির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত কামরুল হাসান ১,০২৮ ভোট, মোঃ শাহনেওয়াজ চৌধুরী ৮৯৬ ভোট ও হেলাল উদ্দিন সরদার ৮৯৬ ভোট পেয়েছেন।

  নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন পাংশা কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি এটিএম রফিক উদ্দিন। নির্বাচনে আজীবন সদস্য ৭২৫ জন ও বার্ষিক ৪, ৬৪৪ জনসহ মোট ৫হাজার ৩৬৯ জন ভোটারের মধ্যে ৩,৬০৪ জন ভোটা ভোটাধিকার প্রয়োগ করেন। সেক্রেটারী পদে ১২৪টি এবং কার্যনির্বাহী সদস্য পদে ৫৭টি ভোট বাতির হয়।  

  উল্লেখ্য, জেলা পরিষদের চেয়ারম্যান পদাধিকারবলে জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান। সে জন্য চেয়ারম্যান পদে এবং সহ-সভাপতি পদে বিদায়ী কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মহসীন উদ্দিন বতু’র কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় ওই ২টি পদে ভোট অনুষ্ঠিত হয়নি। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ