ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশে গোলযোগের ঘটনায় পৃথক দুটি মামলা
  • মোক্তার হোসেন
  • ২০২০-১২-১০ ১৩:০৬:৫৩
পাংশায় গতকাল ৯ই ডিসেম্বর বিকেল ৪টার দিকে আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এ.এফ.এম শফীউদ্দিন পাতাকে এভাবেই শারীরিকভাবে লাঞ্ছিত ও মারপিট করা হয় -মাতৃকণ্ঠ।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় পাংশায় আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশে গত ৯ই ডিসেম্বর বিকেলে গোলযোগের বিষয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের নেতাকর্মীদের বিরুদ্ধে গতকাল ১০ই ডিসেম্বর পাংশা মডেল থানায় পৃথক দু’টি মামলা দায়ের হয়েছে। 

  পাংশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক নাজমুল হাকিম রুমী বাদী হয়ে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ফরিদ হাসান ওদুদসহ ২৮জনকে এজাহারনামীয় ও অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। পাংশা থানার মামলা নং-৫, তারিখ ১০/১২/২০২০, ধারাঃ ১৪৩/৩২৩/৩২৫/৩৭৯/৩৪ দঃ বিঃ।

  এছাড়া একই তারিখ ও একই ধারায় উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বাদী হয়ে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এ.এফ.এম শফীউদ্দিন পাতাসহ এজাহারনামীয় ১২জনসহ অজ্ঞাত ১০/১৫জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। মামলা নং-৬। উভয় মামলা তদন্ত করছেন পাংশা মডেল থানার ইন্সপেক্টর(তদন্ত) মোহাম্মদ ফকরুল ইসলাম। তিনি জানান, মামলার আসামীদের গ্রেফতার ও অভিযোগের বিষয়ে তদন্ত কার্যক্রম চলছে।

  পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক পুলিশের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

  উল্লেখ্য, গত বুধবার বিকেলে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনায় পাংশায় আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশে বিশৃঙ্খলা সৃষ্টি এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এ.এফ.এম শফীউদ্দিন পাতাসহ কয়েকজন নেতা শারীরিকভাবে লাঞ্ছিত হন। সমাবেশে বিশৃঙ্খলা সৃষ্টি এবং হামলার ঘটনায় উপজেলা চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদসহ তার অনুসারীদেরকে সরাসরি দায়ী করেন হামলার শিকার ডাঃ পাতা। 

  পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এ.এফ.এম শফীউদ্দিন পাতাসহ দলীয় নেতৃবৃন্দের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ