ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে প্রখ্যাত সাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১০৯ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১২-১৯ ১৪:২৩:০৫

অমর কথা সাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১০৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। 

  গতকাল ১৯শে ডিসেম্বর বিকালে জেলা শিল্পকলা একাডেমীতে এই আলোচনা সভা ও কবিতা পাঠের আসরের আয়োজন করে মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদ, রাজবাড়ী। 

  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা রাজবাড়ী সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ এবং বিশিষ্ট লেখক ও গবেষক প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ। 

  সংগঠনের সভাপতি কবি সালাম তাসিরের সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক রাজ্জাকুল আলমের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সাংবাদিক এম দেলোয়ার হোসেন, অন্যান্যের মধ্যে সংগঠনের সহ-সভাপতি ও ডাঃ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহ্ মুজতবা রশীদ আল কামাল, সহ-সভাপতি ও রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক আহসান হাবীব, সাংবাদিক মাহফুজুর রহমান, মনোয়ার হোসেন মনি, ফৌজিয়া সুলতানা, ইউসুফ বাশার আকাশ, আঞ্জুমানারা বেগম, অজয় দাস তালুকদার, তামান্না আমান মিষ্টি, প্রসেনজিৎ কুমার প্রমুখ বক্তব্য রাখেন। 

  প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. ফকীর আবদুর রশীদ মীর মশাররফ হোসেনের অসাম্প্রদায়িক আদর্শকে সমাজের সর্বত্র প্রতিষ্ঠা করার আহ্বান জানানোর পাশাপাশি রাজবাড়ীতে মীর মশাররফ হোসেনকে জাগিয়ে রাখার জন্য তাঁর নামে পূর্ণাঙ্গ একটি বিশ্ববিদ্যালয় করার এবং রাজবাড়ী শহরের প্রধান সড়কটিকে মীর মশাররফ হোসেনের নামে করার দাবী জানান। 

  এছাড়াও তিনি মীর মশাররফ হোসেনের জন্ম ও মৃত্যু বার্ষিকী পালনের জন্য রাজবাড়ীর সকল সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতি উদাত্ত আহ্বান জানান।  

  দ্বিতীয় পর্বে শাহ্ মুজতবা রশীদ আল কামালের সঞ্চালনায় কবিতা পাঠের আসরে কবি সালাম তাসির, মনোয়ার হোসেন মনি, আহসান হাবীব, সুরজিৎ কুমার, ইউসুফ বাশার আকাশ, ফৌজিয়া সুলতানা, রাজ্জাকুল আলম, আঞ্জুমানারা বেগম ও তামান্না আমান মিষ্টি প্রমুখ কবিতা আবৃত্তি করেন।   

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ