ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দির পদমদীতে মীর মশাররফ হোসেনের ১০৯তম মৃত্যু বার্ষিকী পালিত
  • তনু সিকদার সবুজ
  • ২০২০-১২-১৯ ১৪:২৬:১৭
অমর কথা সাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১০৯তম মৃত্যু বার্ষিকীতে গতকাল ১৯শে ডিসেম্বর সকালে বালিয়াকান্দি উপজেলার পদমদীস্থ স্মৃতি কমপ্লেক্সে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদীস্থ স্মৃতি কমপ্লেক্সে অমর কথাসাহিত্যিক ও কালজয়ী উপন্যাস ‘বিষাদ সিন্ধু’র রচয়িতা মীর মশাররফ হোসেনের ১০৯তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

  এ উপলক্ষে গতকাল ১৯শে ডিসেম্বর সকালে পদমদীতে মীর মশাররফ হোসেনের স্মৃতি কমপ্লেক্সে বালিয়াকান্দি উপজেলা প্রশাসন, মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদ, বালিয়াকান্দি ও মীর মশাররফ হোসেন ডিগ্রী কলেজের পক্ষ থেকে মীর মশাররফ হোসেনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর তাঁর আত্মার শান্তি কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। 
  এ সময় বালিয়াকান্দি উপজেলার সহকারী কমিশনার(ভূমি) এস.এম আবু দারদা, মীর মশাররফ হোসেন ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল হোসেন খান, মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদ, বালিয়াকান্দির সভাপতি বিনয় কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক মুন্সি আমীর আলী, মীর মশাররফ হোসেন স্মৃতি সংসদের বালিয়াকান্দি উপজেলা শাখার সভাপতি সুজয় কুমার পাল ও সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 
  দোয়া-মোনাজাত পরিচালনা করেন মীর মশাররফ হোসেন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান।
  উল্লেখ্য, খ্যাতিমান মনীষী মীর মশাররফ হোসেন ১৮৪৭ সালের ১৩ই নভেম্বর কুষ্টিয়ার কুমারখালী উপজেলার লাহিনী পাড়া গ্রামের মাতুলালয়ে (মামা বাড়ীতে) জন্মগ্রহণ করেন। তাঁর শৈশব, কৈশোর, যৌবনকালসহ জীবনের শেষ দিনগুলো কেটেছে পৈত্রিক নিবাস পদমদী গ্রামে। ১৯১২ সালের ১৯শে ডিসেম্বর পদমদীতেই তিনি শেষ নিঃশ^াস ত্যাগ করেন এবং সেখানেই তাকে সমাহিত করা হয়। কয়েক বছর আগে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বাংলা একাডেমীর উদ্যোগে স্মৃতি কমপ্লেক্স নির্মাণ করা হয়। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ