ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
আফড়া বাজারে এলাকায় নিজ জমিতে মার্কেট ও হাসপাতাল নির্মাণ করবো ----শাহাদত হোসেন মিল্টন
  • সুশীল দাস
  • ২০২০-১২-২০ ১৪:০৪:৩৭

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাংগঠনিক সম্পাদক ও রাজবাড়ী জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব শাহাদত হোসেন মিল্টন নিজ এলাকার মানুষকে সেবা দিতে সদর উপজেলার চন্দনী ইউনিয়নের আফড়া বাজারের পাশে অত্যাধুনিক একটি সুপার মার্কেট ও হাসপাতাল নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করেছেন। 

  ইতিমধ্যে তিনি মূল মালিকদের কাছ থেকে রেজিস্ট্রিকৃত দলিল মূলে ৩৫ শতাংশ জমি ক্রয়ের পাশাপাশি যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন। কিন্তু স্থানীয় একটি কুচক্রী মহল সুবিধা আদায়ের জন্য অবৈধভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করে চলেছে। এ ব্যাপারে আলহাজ্ব শাহাদত হোসেন মিল্টন তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণসহ অচিরেই মার্কেট ও হাসপাতালটি নির্মাণের কাজ শুরু করার প্রত্যয় ব্যক্ত করেছেন। 

   এ ব্যাপারে আলহাজ্ব শাহাদত হোসেন মিল্টন বলেন, আফড়া বাজার স্থাপনের মূল ভূমিকায় ছিলেন আমার আপন চাচা মরহুম জহিরুল ইসলাম। ওসমান ঢালী গং বাজারের জন্য ৬১৬ নং দাগের ১১ শতাংশ জমি দান করেছিল। প্রথমে বাজারের নাম ছিল আমার মরহুম দাদার নামে ‘মোহাম্মদ আলী বাজার’। পরবর্তীতে আমার পিতা মরহুম হাজী মোতাহার হোসেন মোল্লা বাজারের উন্নয়ন ও ব্যবসায়ীদের নানাভাবে সহায়তা করে গেছেন। বাজার সংলগ্ন এবং আশেপাশে বেলগাছীর শীল সম্প্রদায়ের কয়েকজনের ২ একর ৪৭ শতাংশ নাল জমি ছিল। দূরবর্তী স্থানে বাড়ী হওয়ায় তারা বর্গা দিয়ে সেখানে বিভিন্ন ধরনের ফসলের চাষাবাদ করাতো। পরবর্তীতে বাজার পরিচালনার সাথে সম্পৃক্ত প্রভাবশালী কয়েকজনে মিলে জায়গাটিতে সেমি পাকা ঘর করে দখলে রেখে শীল সম্প্রদায়ের জমিতে বাজার বসানোসহ কিছু ঘরও তৈরী করে। প্রথমে শীল সম্প্রদায়ের মালিকদের কাছ থেকে জায়গা কিনে নেয়ার প্রস্তাব দিলেও পরে আর কিনে না নিয়ে জোরপূর্বক ভোগি-দখল করতে থাকে। তারা জমির কাছে এলে তাদেরকে ভারতে পাঠিয়ে দেয়াসহ হত্যা-গুমের হুমকী দিয়ে তাড়িয়ে দেয়। এ অবস্থায় অসহায় শীল সম্প্রদায়ের লোকজন আমার কাছে বাজারের পাশের ৬১৫ নং দাগের ৩৫ শতাংশ জমি বিক্রির প্রস্তাব দিলে বিভিন্ন দিক বিবেচনা করে আমি জমি কিনতে রাজী হই। প্রথমতঃ জায়গাটি কিনলে শীল সম্প্রদায়ের অসহায় মানুষগুলো এককালীন টাকাটা পাবে, দ্বিতীয়তঃ সেখানে অত্যাধুনিক একটি সুপার মার্কেট ও হাসপাতাল নির্মাণ করলে এলাকার লোকজন উপকৃত হবে, সেবা পাবে। সেই চিন্তা-ভাবনা থেকেই আমি জায়গাটি কেনার জন্য অগ্রীম টাকা দিয়ে তাদের সাথে বায়না করি। পরবর্তীতে ১২/০৮/২০২০ইং তারিখে রাজবাড়ী সদর সাব রেজিস্ট্রি অফিসে ৩৯৮৮/২০২০ নং সাব কবলা দলিল মূলে জায়গাটি কিনে নেই। কেনার পর অনলাইনে মিউটিশনের আবেদন করে যথাসময়ে মিউটেশন পাই এবং স্থানীয় ভূমি অফিসে জমির হাল খাজনা পরিশোধ করি। এরপর সেখানে সুপার মার্কেট ও হাসপাতাল নির্মাণের প্রস্তুতি শুরু করি। তখন থেকেই পূর্বের অবৈধ দখলদাররা নানাভাবে প্রতিবন্ধকতা শুরু করে। রাতের অন্ধকারে সাইনবোর্র্ড গায়েব করে দেয়া, জোর করে দোকান ঘর উত্তোলন করার চেষ্টাসহ নানা অপতৎপরতা শুরু করে। আমি বিষয়টি রাজবাড়ী থানা পুলিশকে জানালে পুলিশ গিয়ে তাদেরকে নিবৃত করে আসে। এছাড়াও তারা হয়রানী করার জন্য আমার বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে একটি দেওয়ানী মামলা দায়ের করে। ওই মামলায় বিজ্ঞ বিচারক জমির ব্যাপারে প্রতিবেদন চাওয়ার পর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা(তহশীলদার) সরেজমিনে তদন্ত করে কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন দাখিল করেছে। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সঠিক প্রতিবেদন দেয়ার কারণে তাকে হুমকী দেওয়া হচ্ছে। এছাড়া ক্রয়কৃত জমিতে আমার যে ব্যক্তিগত ও দলীয় কার্যালয় করেছি সেটা ভেঙ্গে দেয়ার হুমকী দিচ্ছে। বর্তমানে সেখানে যে দোকান ঘরগুলো বিদ্যমান আছে, সেগুলোর কোন ভাড়া দিচ্ছে না-উপরন্তু মার্কেট ও হাসপাতাল করতে দিবে না বলে হুমকী দিচ্ছে। 

  আলহাজ্ব শাহাদত হোসেন মিল্টন আরও বলেন, আমি যথাযথভাবে বাজার দর অনুযায়ী জমি কিনে সেখানে মার্কেট ও হাসপাতাল নির্মাণ করার উদ্যোগ নিয়েছি। কিন্তু তাদের এ ধরনের অপতৎপরতার কারণে আমার মহৎ উদ্যোগটি ব্যাহত হচ্ছে। এটা অব্যাহত থাকলে আমি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো এবং অচিরেই সেখানে অত্যাধুনিক একটি মার্কেট ও হাসপাতাল নির্মাণের কাজ শুরু করবো। এ ব্যাপারে আমি জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ, গণমাধ্যম কর্মীসহ সকলের সহযোগিতা কামনা করছি। 

  এছাড়াও আমি সরকারীভাবে আফড়া বাজারের জমি চিহ্নিত করে সেখানকার বেদখলকৃত স্থাপনা সরিয়ে যথাস্থানে বাজারের ব্যবসায়ীদের স্থানান্তর করার জন্য প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি অনুরোধ জানাচ্ছি। 

 

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীতে আলোচনা সভা অনুষ্ঠিত
দৌলতদিয়ার ফেরী ঘাট এলাকায় পদ্মার ভাঙ্গন ঠেকাতে ফেলা হচ্ছে জিও ব্যাগ
ভোক্তার জরিমানা রাজবাড়ী সদরের আলাদীপুরে ফার্মেসীর জরিমানা
সর্বশেষ সংবাদ