ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে আধুনিক চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্য নিয়ে লাইফ কেয়ার ক্লিনিকের যাত্রা শুরু
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-০১-০১ ১৩:১২:৫০
রাজবাড়ী শহরের সজ্জনকান্দায় গতকাল ১লা জানুয়ারী ‘লাইফ কেয়ার’ ক্লিনিকের কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

আধুনিক চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্য নিয়ে রাজবাড়ী শহরের সজ্জনকান্দা বড়পুল এলাকায় ‘লাইফ কেয়ার’ নামে বেসরকারী একটি ক্লিনিকের কার্যক্রম শুরু হয়েছে। 

  গতকাল ১লা জানুয়ারী বেলা ১১টার দিকে প্রধান অতিথি হিসেবে ক্লিনিকটির উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।

  ক্লিনিকের পরিচালক মোঃ আমিন উদ্দিন মোল্লার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব ও ক্লিনিক ভবনের মালিক এডঃ এটিএম গোলাম মোস্তফা মিঠু প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন অগ্রণী ব্যাংকের সিবিএ সভাপতি খন্দকার নজরুল ইসলাম এবং অনুষ্ঠানটি পরিচালনা ও সার্বিক তত্বাবধান করেন ক্লিনিকের অন্যতম পরিচালক দীপক কুন্ডু। এ সময় ক্লিনিকের অন্যান্য পরিচালক, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণী-পেশার আমন্ত্রিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

  উদ্বোধন অনুষ্ঠানে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সরকারের পাশাপাশি দেশের সাধারণ মানুষের কাছে উন্নত স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে বেসরকারী হাসপাতাল ও ক্লিনিকগুলোও কাজ করছে। তারই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলার মানুষের কাছে আধুনিক চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে আজকে বছরের প্রথম দিনে ‘লাইফ কেয়ার’ ক্লিনিকটি যাত্রা শুরু করছে। দেশের অন্য জেলাগুলোর চেয়ে রাজবাড়ী জেলা বেসরকারীভাবে চিকিৎসা সেবা প্রদানের ক্ষেত্রে অনেক পিছিয়ে আছে। অধিকাংশ ক্ষেত্রেই জেলার মানুষকে উন্নত চিকিৎসা সেবা নিতে বা ভালো চিকিৎসকের ও পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন হলে পার্শ্ববর্তী জেলা ফরিদপুর ও কুষ্টিয়ায় যেতে হয়। আবার কিডনী রোগীদের ডায়ালাইসিস করার জন্যও রাজধানীসহ পাশর্^বর্তী জেলাগুলোতে যেতে হয়। আমি আশা করি, এই লাইফ কেয়ার যেহেতু উন্নত স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্য নিয়ে তাদের যাত্রা শুরু করছে, সেহেতু জেলার মানুষকে যাতে অন্য জেলায় যেতে না হয় সেই জন্য তাদের প্রতিষ্ঠানে সিটি স্ক্যান মেশিনে পরীক্ষাসহ অন্যান্য আধুনিক মেশিনে পরীক্ষা-নিরীক্ষা ও কিডনী রোগীদের জন্য ডায়লাইসিসের ব্যবস্থা করবে। আর এই সকল পরীক্ষার ক্ষেত্রে রোগীদের কাছ থেকে যে যতটুকু চার্জ করা প্রয়োজন, ততটুকুই যেন করা হয় এবং গরীব রোগীদের জন্য যেন কোন কোন ক্ষেত্রে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়। যদি তারা এভাবে মানবসেবা করার উদ্দেশ্যে প্রতিষ্ঠানটি পরিচালনা করে তবে আমি বিশ^াস করি এক সময় এই ক্লিনিকটি শুধু রাজবাড়ী জেলাই নয়, পার্শ^বর্তী জেলাগুলোর মানুষগুলোকেও উন্নত আধুনিক সেবা প্রদানে অগ্রগামী ভূমিকা পালন করবে। আমি ইতিমধ্যে ক্লিনিকের পরিচালকদের কথা শুনে আনন্দিত হয়েছি যে, লাইফ কেয়ার প্রতিদিন রোগীদের মধ্য থেকে গরীব ও অসহায় শতকরা ৫জন করে রোগীকে বিনা খরচে ও বীর মুক্তিযোদ্ধাদের অর্ধেক খরচে চিকিৎসা সেবা প্রদান করবে। 

  এছাড়াও ভিআইপিদের বিশেষ ব্যবস্থায় চিকিৎসা সেবা প্রদানসহ সকল রোগীদের ক্ষেত্রে সাধ্য মতো সর্বোচ্চ সেবা প্রদান করবে। আমি বিশ^াস করি, আজকে যে প্রতিশ্রুতি দিয়ে ক্লিনিকটি তার যাত্রা শুরু করেছে ভবিষ্যতে সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করবে। 

  বক্তব্য পর্বের শেষে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে ক্লি¬নিকের উদ্বোধন করেন এবং আগত রোগীদের বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেয়াসহ সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন।

  ‘লাইফ কেয়ার’ ক্লিনিকের উদ্বোধনী উপলক্ষে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে বিপুল সংখ্যক রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

 
পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ