ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে নতুন বছরের প্রথম দিনে স্বাস্থ্যবিধি মেনে নতুন বই নিয়ে বাড়ি ফিরেছে শিক্ষার্থীরা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-০১ ১৩:১৩:৩৮

প্রতি বছরের মতো এবারও সারাদেশে ২০২১ শিক্ষাবর্ষের বিনামূল্যে পাঠ্যপুস্তক শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে। করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে তারা বিদ্যালয়ে এসে নতুন বই নিচ্ছে। নতুন বইয়ের গন্ধ মেখে শিক্ষার্থীরা বাড়ি ফিরছে।

  রাজবাড়ী শহরসহ জেলার সকল বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বই বিতরণ কার্যক্রম চলেছে। শিক্ষকরা অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে বই বিতরণের কথা জানালে অভিভাবক ও শিক্ষার্থীরা মুখে মাস্ক লাগিয়ে বিদ্যালয়ে প্রবেশ করেছে। স্বাস্থ্যবিধি মেনে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে তারা অপেক্ষা করেছে নতুন বইয়ের জন্য।

  রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ঃ গতকাল ১লা জানুয়ারী সকাল সাড়ে ১০টায় নুতন বছরের প্রথম দিনে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ২০২১ সালের নতুন বই বিতরণ করা হয়েছে।

  বিদ্যালয় প্রাঙ্গণে স্বাস্থ্য বিধি মেনে পাঠ্যপুস্তক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। 

  বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব। এ সময় বিদ্যালয়ের শিক্ষক মন্ডলীসহ বই নিতে আসা শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্বব্যাপী এই করোনা মহামারীর মধ্যেও আমাদের ভবিষ্যৎ প্রজন্ম শিক্ষার্থীদের যাতে লেখাপড়ার কোন ক্ষতি না হয় সে জন্য বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার ব্যবস্থা করেছেন। তারই ধারাবাহিকতায় আজকে বছরের প্রথম দিনেই প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নতুন বই প্রদান করা হচ্ছে। রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় জেলার একটি সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। আমি মনে করি এই বিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী বছরের প্রথম দিন নতুন বই পেয়ে তাদের লেখাপড়াকে সুন্দরভাবে চালিয়ে নিয়ে ভবিষ্যতে নিজেকে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার মাধ্যমে দেশকে বিশ্বের বুকে একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে অবদান রাখবে। 

  আলোচনা পর্বের শেষে সরকার কর্তৃক নির্র্দেশিত স্বাস্থ্য বিধি মেনে বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়। অতিরিক্ত জনসমাগম পরিহার করার জন্য পর্যায়ক্রমে বিদ্যালয়ের অন্য সকল শ্রেণীর শিক্ষার্থীদের নতুন বই প্রদান করা হবে বলে বিদ্যালয় সূত্রে জানা গেছে।

  রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় ঃ গতকাল ১লা জানুয়ারী সকাল ১০টায় রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে স্বাস্থ্য বিধি মেনে পাঠ্যপুস্তক বিতরণ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ মাহাবুুর রহমান শেখ। এ সময় বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহবুবা আক্তারসহ শিক্ষক মন্ডলী উপস্থিত ছিলেন। 

  ইয়াছিন উচ্চ বিদ্যালয় ঃ রাজবাড়ী শহরের ঐতিহ্যবাহী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে গতকাল ১লা জানুয়ারী সকালে সরকারী পাঠ্যবই বিতরণ উদ্বোধন অনুষ্ঠিত হয়। 

  প্রধান অতিথি হিসেবে পাঠ্যবই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন এনটিআরসিএ’র সচিব(উপ-সচিব) ড. এটিএম মাহবুব উল করিম। 

  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হাসান, অন্যান্যের মধ্যে অনুষ্ঠানের প্রধান অতিথি এনটিআরসিএ’র সচিব(উপ-সচিব) ড. এটিএম মাহবুব উল করিমের সহধর্মিনী  শামা সিন্হা যুথি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন, ম্যানেজিং কমিটির সদস্যগণ, শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ