ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় পাট বীজ উৎপাদনকারী চাষী দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২১-০১-০৫ ১৩:২৩:১৯
পাংশায় গতকাল মঙ্গলবার পাটবীজ উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২১ অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে গতকাল ৫ই জানুয়ারী সকালে “সোনালী আঁশের সোনার দেশ, জাতির পিতা বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে পাটবীজ উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

  প্রশিক্ষণ অনুষ্ঠানে রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, পাংশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষ, পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কাজী  এজাজুল করীম ও রাজবাড়ীর পাট উন্নয়ন কর্মকর্তা কৃষিবিদ মোঃ আজিম উল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।

  অনুষ্ঠানে বক্তারা পাটবীজ উৎপাদনে প্রশিক্ষণের গুরুত্ব, চলমান প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য, উন্নত প্রযুক্তিনির্ভর পাটবীজ উৎপাদনের গুরুত্ব, উফশী জাতের পাটবীজ উৎপাদনে জমি নির্বাচন ও জমি তৈরী, বীজ বপন, সার ও বালাইনাশক প্রয়োগ ও আন্তপরিচর্যা, উন্নত পদ্ধতিতে উফশী তোষা জাতের পাটবীজ উৎপাদন এবং পাটবীজ সংরক্ষণ ও বিপণন কলাকৌশল বিষয়ে আলোচনা করা হয়।

পাংশা শিল্পকলা একাডেমীতে আয়োজিত প্রশিক্ষণ অনুষ্ঠানে পাংশার উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র বর্মনসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ