ঢাকা মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০২১
রাজবাড়ী পৌরসভার নির্বাচনে ৫জন মেয়র ও ৫৮ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ
  • সুশীল দাস
  • ২০২১-০১-১৪ ০১:৪৬:২৭
আগামী ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য রাজবাড়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে সাবেক মেয়র তোফাজ্জেল হোসেন মিয়া মনোনয়ন পত্র সংগ্রহ করেন -মাতৃকণ্ঠ।

আগামী ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য রাজবাড়ী পৌরসভার নির্বাচনে গতকাল ১৩ই জানুয়ারী পর্যন্ত মেয়র পদে ৫জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর পদে ১২ জনসহ মোট ৬৩ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। 

  মেয়র পদে মনোনয়ন পত্র সংগ্রহকারীরা হলেন- বিএনপি নেতা ও সাবেক মেয়র তোফাজ্জেল হোসেন মিয়া, জেলা বিএনপির সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রয়াত বিএনপি নেতা এডঃ এম.এ খালেকের পুত্র এম.এ খালেদ পাভেল, ৪নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আলমগীর শেখ তিতু এবং পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কে.এ রাজ্জাক মেরীন। 

  সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আঃ রব বিশ্বাস ওরফে রব মহুরীসহ ৮জন, ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এএফএম শাহজাহানসহ ৪ জন, ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ সুজনসহ ২ জন, ৪নং ওয়ার্ডে বিশিষ্ট ক্রীড়ানুরাগী ও সমাজসেবক আবু মোঃ হাসানসহ ৫ জন, ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কাজী মাহতাব উদ্দিন তৌহিদ ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ জে মিন্টু, ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নির্মল কৃষ্ণ চক্রবর্তী শেখরসহ ৩ জন, ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান মিজানসহ ১০ জন, ৮ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহ মোঃ জাহাঙ্গীর জলিলসহ ৬ জন, ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আঃ সামাদ মজনুসহ ৪ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে (১, ২ ও ৩) বর্তমান কাউন্সিলর ফারজানা আলম ডেইজীসহ ৩ জন, ২ নং ওয়ার্ডে (৪, ৫ ও ৬) বর্তমান কাউন্সিলর শারমিন সুলতানাসহ ৪ জন এবং ৩ নং ওয়ার্ডে(৭, ৮ ও ৯) বর্তমান কাউন্সিলর মরিয়ম কাজীসহ ৫জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। মনোনয়ন পত্র সংগ্রহকারীদের মধ্যে সাধারণ ওয়ার্ডের ৩জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-২ নং ওয়ার্ডের আব্দুল্লাহ আল মামুন, ৫ নং ওয়ার্ডের এ জে মিন্টু এবং ৯ নং ওয়ার্ডের তৌহিদুল ইসলাম। 

  উল্লেখ্য, নির্বাচনী তফসিল অনুযায়ী আগামী ১৭ই জানুয়ারী পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল করা যাবে। ১৯শে জানুয়ারী দাখিলকৃত মনোনয়ন পত্রগুলোর যাচাই-বাছাই অনুষিঠত হবে এবং ২৬শে জানুয়ারী পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে। এরপর ২৭শে জানুয়ারী আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেয়া হবে। 

  রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন এই নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে এবং সদর উপজেলা নির্বাচন অফিসার স্বপন সাহা সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। আপীল কর্তৃপক্ষ হিসেবে রয়েছেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। রাজবাড়ী পৌরসভার ৪৫ হাজার ২০ জন ভোটার নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।  

জাতিসংঘে পারমাণবিক অস্ত্র মুক্ত বিশ্বের প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি পূর্ণব্যক্ত
জাপানে নিযুক্ত রাষ্ট্রদূতের সাথে জাইস-এর প্রেসিডেন্টের সাক্ষাৎ
নতুন ইহুদি বসতি নির্মাণ বন্ধে জাতিসংঘ মহাসচিবের আহ্বান
সর্বশেষ সংবাদ