ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
ভ্রাম্যমাণ আদালতে রাজবাড়ী সদর ও বালিয়াকান্দির ৩টি অবৈধ ইটভাটাকে সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-১৪ ১৪:০১:২৩
অবৈধভাবে ইটভাটা স্থাপনসহ অবৈধ পদ্ধতিতে ইট প্রস্তুত ও অন্যান্য অভিযোগে গতকাল ১৪ই জানুয়ারী রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলার ৩টি ইট ভাটাকে মোট ৩ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত -মাতৃকণ্ঠ।

অবৈধভাবে ইটভাটা স্থাপনসহ অবৈধ পদ্ধতিতে ইট প্রস্তুত ও অন্যান্য অভিযোগে গতকাল ১৪ই জানুয়ারী রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি উপজেলার ৩টি ইট ভাটাকে মোট ৩ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
  জেলা প্রশাসক দিলসাদ বেগমের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু’র তত্ত্বাবধানে বালিয়াকান্দি উপজেলার সহকারী কমিশনার(ভূমি) এস.এম আবু দারদা এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদা এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 
  পরিবেশ অধিদপ্তর, ফরিদপুরের উপ-পরিচালক এ.এইচ.এম রাশেদ, পরিদর্শক মনিরুজ্জামান শেখ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজবাড়ীর সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলামসহ আর্মড ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি টিম, বালিয়াকান্দি থানা পুলিশের একটি দল এবং বালিয়াকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি টিম ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।
  অভিযানকালে অবৈধভাবে ইট ভাটা স্থাপনসহ অবৈধ পদ্ধতিতে ইট প্রস্তুত ও অন্যান্য অভিযোগে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন(নিয়ন্ত্রণ) সংশোধিত আইন, ২০১৯ এর সংশ্লিষ্ট ধারায় বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জামালপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ হোসেন বাবু মিয়ার মালিকানাধীন নলিয়া জামালপুরস্থ রনি ব্রিকসকে ১ লক্ষ ৭০ হাজার টাকা, বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিমের মালিকানাধীন বহরপুরস্থ আর.কে ব্রিকসকে ১লক্ষ টাকা এবং রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুরস্থ আর.এ.এস ব্রিকসকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। 
  এছাড়াও অভিযানকালে ফায়ার সার্ভিসের সদস্যদের দিয়ে নলিয়া জামালপুরস্থ আওয়ামী লীগ নেতা একেএম ফরিদ হোসেন বাবু মিয়ার রনি ব্রিকস নামক ইট ভাটার জ্বলন্ত চুল্লি নিভিয়ে দেয়া হয়। এর পাশাপাশি অভিযানকালে ইট ভাটা ৩টির মালিক পক্ষকে অবৈধ কার্যক্রম না চালানোর জন্য আইনীভাবে সতর্ক করা হয়।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ