ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
পাংশা পৌর কবরবাসীদের রুহের মাগফিরাতের জন্য দোয়া মাহফিল
  • মোক্তার হোসেন
  • ২০২১-০১-১৫ ১৪:১৩:২০
প্রথমবারের মত পাংশা পৌর কেন্দ্রীয় গোরস্থানের পাশে গত বৃহস্পতিবার রাতে কবরবাসীদের রুহের মাগফিরাতের জন্য ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার কেন্দ্রীয় গোরস্থানের পাশে গত ১৪ই জানুয়ারী প্রথমবারের মত কবরবাসীদের রুহের মাগফিরাতের জন্য জিকির, ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার আসর নামাজের পর শুরু হয়ে রাত ১১টায় ওয়াজ ও দোয়া মহফিল শেষ হয়।

  জানা যায়, অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসার ও বিষ্ণুপুর বায়তুন নূর জামে মসজিদের খতিব মাওলানা আ.ন.ম আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে পবিত্র কোরআন ও হাদিস থেকে গুরুত্বপূর্ণ আলোচনা করেন শরীয়তপুরের কাগদী সিদ্দিকীয়া খানকা শরীফের পীর সাহেব আলহাজ্ব মাওলানা নেছার আহমেদ, পাংশা সরকারী কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মাওলানা মোহাম্মদ আব্দুল কুদ্দুস মোল্লা ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক খোন্দকার সফিকুল ইসলাম। 

  জিকির পরিচালনা করেন হোগলাডাঙ্গী মোহাম্মদীয়া ইসলামীয়া কামিল মডেল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা মোঃ ইজ্জত আলী। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শরীয়তপুরের কাগদী সিদ্দিকীয়া খানকা শরীফের পীর সাহেব আলহাজ্ব মাওলানা নেছার আহমেদ।

  সভাপতির বক্তব্যে আ.ন.ম আমিনুল ইসলাম বলেন, প্রথমবারের মত পাংশা পৌর কেন্দ্রীয় গোরস্থানের পাশে কবরবাসীদের রুহের মাগফিরাতের জন্য ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এই আয়োজনের জন্য যারা সার্বিক ভাবে সহযোগীতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, এ ধরনের ওয়াজ ও দোয়া মাহফিল সচরাচর দেখা যায় না। তাই এই স্থানে প্রতিবছর কবরবাসীদের রুহের মাগফিরাতের জন্য ওয়াজ ও দোয়ার মাহফিল অব্যাহত রাখতে সকলের আন্তরিক সহযোগীতা ও আল্লাহ তায়ালার রহমত কামনা করেন তিনি।

  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে হাবাসপুর ইউপির সাবেক চেয়ারম্যান আল মামুন খান, পাংশা সরকারী কলেজ মসজিদের ইমাম মাওলানা মোঃ আহসান উল্লাহ, পাংশা সরকারী কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান আবু সাঈদ মোঃ নুরুল হুদা, অধ্যাপক আবুল কাশেম, অধ্যাপক মোঃ আনোয়ার হোসেন, মাওলানা মোঃ খলিলুর রহমান, বিআরডিবির অবসরপ্রাপ্ত কর্মকর্তা হারুন-অর-রশীদ ও মোঃ সিরাজুল ইসলামসহ স্থানীয় ধর্মপ্রাণ মুসলিম ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ