ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট সাড়ে ১০ঘণ্টা বন্ধ থাকার পর ফেরী চলাচল স্বাভাবিক
  • আবুল হোসেন
  • ২০২১-০১-১৮ ১৩:৪১:১৩
ঘন কুয়াশার কারণে গত রবিবার রাত সাড়ে ১১টা থেকে গতকাল ১৮ই জানুয়ারী সকাল ১০টা পর্যন্ত টানা সাড়ে ১০ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল শুরু হয়েছে -মাতৃকণ্ঠ।

ঘন কুয়াশার কারণে গত রবিবার রাত সাড়ে ১১টা থেকে গতকাল ১৮ই জানুয়ারী সকাল ১০টা পর্যন্ত টানা সাড়ে ১০ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল শুরু হয়েছে। 

  দীর্ঘ সময় ফেরী চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট থেকে মহাসড়কের কয়েক কিলোমিটার জুড়ে যাত্রীবাহী বাসসহ শত শত যানবাহন আটকা পড়ে। এ সময় যানবাহনগুলোর যাত্রী ও চালক-শ্রমিকদের ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়।

  সকালে ঘাট এলাকায় সিরিয়ালে আটকে থাকা গোপালগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা গ্রীনলাইন পরিবহন বাসের যাত্রী পলাশ হোসেন বলেন, রাত ৩টার দিকে দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছেছি। এসে শুনি ঘন কুয়াশার কারণে ফেরী চলাচল বন্ধ রয়েছে। এ জন্য আটকা পড়ে ভোগান্তি পোহাতে হচ্ছে। 

  সাতক্ষীরা থেকে ঢাকার উদ্দেশ্যে কাঁচামাল বোঝাই একটি ট্রাকের চালক জাকির সেখ বলেন, শীতের জন্য বেশী কষ্ট হচ্ছে। কখন গন্তব্যে পৌঁছাতে পারবো কে জানে। 

  বিআইডব্লিটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মাহবুব হোসেন বলেন, কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে রবিবার (১৭ই জানুয়ারী) দিবাগত রাত সাড়ে ১১টা থেকে ফেরী চলাচল বন্ধ রাখা হয়। সকালে কুয়াশা কমার পর ১০টা থেকে ফেরী চলাচল শুরু হয়। আটকে থাকা যানবাহনগুলোর পারাপারের ক্ষেত্রে যাত্রীবাহী গাড়ীগুলোকে অগ্রাধিকার দেয়া হয়। 

 
ড্রেনের ৭০ শতাংশ কাজ না করেই ৭৭.৫ শতাংশ অর্থ উত্তোলন করেছে ঠিকাদার!
 ফরিদপুরে পদ্মা ও আড়িয়াল খাঁ নদীর ভাঙন॥আতঙ্কে স্থানীয়রা
 শত্রুতার বলি বড়ই গাছ
সর্বশেষ সংবাদ