ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় করোনায় আক্রান্ত রোগী বেড়ে যাওয়ায় এমপি পুত্র মিতুলের উদ্যোগে স্বেচ্ছাসেবক কমিটি গঠন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-২৬ ১২:৫৯:১৭

রাজবাড়ী-২ আসনের ৩টি উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হঠাৎ বেড়ে যাওয়ায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সমন্বয়ে প্রতিটি ইউনিয়নে ওয়ার্ড পর্যায়ে স্বেচ্ছাসেবক কমিটি গঠন শুরু হয়েছে। 
  আজ ২৬শে মে বিকাল ৪টায় পাংশা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সার্বিক দিক-নির্দেশনায় তার পুত্র জেলা আওয়ামী লীগের সদস্য আশিক মাহমুদ মিতুলের আহবানে তার উপস্থিতিতে পাংশা উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের জরুরী সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
  সভায় জেলা আওয়ামী লীগের সদস্য আশিক মাহমুদ মিতুল বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হঠাৎ বেড়ে যাওয়ায় এলাকার পরিস্থিতি অস্বাভাবিক হয়ে যাচ্ছে। এর প্রেক্ষিতে প্রতিটি ওয়ার্ডে যুবলীগ ও ছাত্রলীগের সমন্বয়ে ১০/১৫ জনের স্বেচ্ছাসেবকগণ স্বাস্থ্য বিধি অনুসরণ করে প্রতিটি এলাকায় বিশেষ করে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় তার পরিবার এবং লকডাউনে থাকা  এলাকাবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণে সংশ্লিষ্ট প্রশাসনকে সহযোগিতা করবেন। যাতে কোয়ারেন্টাইনে থাকা কেউ বাড়ী থেকে বের হয়ে করোনার সংক্রমণ ও বিস্তার ঘটাতে না পারেন। 
  তিনি বলেন, স্বেচ্ছাসেবকগণ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীসহ তার পরিবার এবং লকডাউনে থাকা এলাকাবাসীদের সর্বাত্মক সাহায্য ও সহযোগিতা করবেন। কেউ যাতে সেই সকল মানুষের সাথে বিরুপ আচরন না করে সেই বিষয়েও তারা লক্ষ রাখবেন।
  তিনি আরো বলেন, ইউনিয়ন ও ওয়ার্ডে দায়িত্বপ্রাপ্ত স্বেচ্ছাসেবকদের প্রয়োজনীয় সুরক্ষা উপকরণ আমার পক্ষ থেকে দেওয়া হবে। 
  এছাড়াও তিনি করোনা পরিস্থিতির মধ্যে কোন সন্ত্রাসী ও দুর্বৃত্ত চত্র এলাকায় কোন অপতৎপরতা চালাতে না পারে সেদিকে স্বেচ্ছাসেবকদের নজর রাখতে বলেন এবং কোন ধরণের সন্ত্রাসী তৎপরতার খবর পাওয়া মাত্র থানা পুলিশকে জানানোর জন্য আহবান জানান।   
  সভায় জেলা পরিষদের সদস্য ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মজনু, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা ছাত্রলীগের সভাপতি শহীদুল ইসলামসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দসহ অনান্যরা উপস্থিত ছিলেন।
  সভা শেষে পুত্র আশিক মাহমুদ মিতুল পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের লঘুনন্দনপুর গ্রামের লকডাউনে থাকা ৩০০ পবিারের খোঁজ নিতে যান। এ সময় তিনি লকডাউনে থাকা ৩০০ বাড়ি দেখভাল করার জন্য একটি স্বেচ্ছাসেবক টিম গঠন করেন। 
  স্বেচ্ছাসেবকগণ এই ৩০০ বাড়ির প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছানোসহ তাদের যাতে কোন অসুবিধা না হয় সেদিকে লক্ষ্য রাখবে। এ সময় বাহাদুরপুর ইউনিয়নের চেয়ারম্যানসহ ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছিলেন।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ