ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
রাজবাড়ী পৌরসভা নির্বাচনে ৬৫ প্রার্থীর মনোনয়ন বৈধ॥১জনের বাতিল ঘোষণা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-১৯ ১৩:২২:২৪
রাজবাড়ীর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে গতকাল ১৯শে জানুয়ারী রাজবাড়ী পৌরসভার নির্বাচনের প্রার্থীদের দাখিলকৃত মনোনয়ন পত্রগুলোর যাচাই-বাছাই করেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন -মাতৃকণ্ঠ।

চতুর্থ ধাপে আগামী ১৪ই ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য রাজবাড়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৩জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৫০ জন ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ১২ জনসহ মোট ৬৫ জন প্রার্থীর দাখিলকৃত মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। 

  শুধুমাত্র ‘স্ত্রীর খেলাপী ঋণের জামিনদার হওয়ার কারণে’ বিএনপির মনোনীত প্রার্থী তোফাজ্জেল হোসেন মিয়ার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। 

  গতকাল ১৯শে জানুয়ারী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়ন পত্রগুলোর যাচাই-বাছাই শেষে বৈধ ও বাতিল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন। 

  এ সময় নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার স্বপন সাহা, প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ ও তাদের নাম প্রস্তাবকারী-সমর্থনকারী এবং বিভিন্ন ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিবৃন্দসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

  বৈধ ঘোষিত মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র মহম্মদ আলী চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী ও ৪নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আলমগীর শেখ তিতু এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী কে.এ রাজ্জাক মেরীন। 

  সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আঃ রব বিশ্বাস ওরফে রব মহুরী, মোঃ নিজাম উদ্দিন, ফারুক হোসেন, রাজু আহমেদ, নুরুল ইসলাম, মোঃ আলাউদ্দিন ও শেখ মঞ্জুর ইদ্রিস ও লিটন দেওয়ান, ২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এএফএম শাহজাহান, আব্দুল্লাহ আল মামুন, আতিকুর রহমান ফরিদ ও বদিউজ্জামান, ৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ সুজন, আঃ খালেক মোল্লা ও বাবলু হত্যা মামলায় কারাবন্দী সাবেক কাউন্সিলর মীর এনাম আলী বাচ্চু, ৪নং ওয়ার্ডে বিশিষ্ট ক্রীড়ামোদী ও তরুণ সমাজসেবক আবু মোঃ হাসান, লিপটন হাসান রিতুল, সালাউদ্দিন সরদার, মীর জুলফিকার আলী টিটু, দেলোয়ার হোসেন রনি ও অহিদুজ্জামান খান, ৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কাজী মাহতাব উদ্দিন তৌহিদ, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ জে মিন্টু, মোঃ কোরবান আলী ও এডঃ মহব্বত হোসেন খোকন, ৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নির্মল কৃষ্ণ চক্রবর্তী শেখর, আব্বাস আলী সরদার ও গোলাম মোস্তফা আলম, ৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান মিজান, আছাদ আলী সরদার, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমরান সরদার, রেজাউল হক রেজা, রইচ উদ্দিন খান, জহির রাজ, আবুল কালাম আজাদ বাবু, আব্দুল কাইয়ুম খান, আলী মিয়া, মাকসুদুর রহমান এবং সাইফুল সরদার, ৮ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহ্ মোঃ জাহাঙ্গীর জলিল, মোঃ মাহবুবুর রহমান পলাশ, এস.এম কাওছার মাহমুদ, ইকবাল হায়দার মিলন, রিপন মন্ডল ও হাবীব শেখ এবং ৯ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আঃ সামাদ মজনু, শেখ গোলাম জামালী মিলন, তৌহিদুল ইসলাম, মকবুল হোসেন, গোলাম রব্বানী। 

  সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন- সংরক্ষিত ১ নং ওয়ার্ডে (১, ২ ও ৩) বর্তমান কাউন্সিলর ফারজানা আলম ডেইজী, মমতাজ বেগম, হাজেরা হাকিম ও রোকেয়া, সংরক্ষিত ২নং ওয়ার্ডে (৪, ৫ ও ৬) বর্তমান কাউন্সিলর শার্মীম সুলতানা পরশ, সাবেক কাউন্সিলর মমতাজ বেগম, আনোয়ারা বেগম ও মুক্তি রাণী কর এবং সংরক্ষিত ৩নং ওয়ার্ডে (৭, ৮ ও ৯) বর্তমান কাউন্সিলর মরিয়ম কাজী, পারভীন সুলতানা, শিমুল বেগম ও রেহেনা বেগম।   

  উল্লেখ্য, আগামী ২৬শে জানুয়ারী পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে। এরপর ২৭শে জানুয়ারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে এবং ১৪ই ফেব্রুয়ারী ইভিএমে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন এই নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে এবং সদর উপজেলা নির্বাচন অফিসার স্বপন সাহা সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। আপীল কর্তৃপক্ষ হিসেবে রয়েছেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। রাজবাড়ী পৌরসভার ৪৫ হাজার ২০ জন ভোটার নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।  

রাজবাড়ীতে হজ্ব যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা মহিলা দলের ১৬১ সদস্যের কমিটি ঘোষণা
 রাজবাড়ীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন
সর্বশেষ সংবাদ