ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
আওয়ামী লীগ নেতা ও রাজবাড়ীর আলীপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান আজাহার আলীর মৃত্যু বার্ষিকী পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০২-০২ ১৫:৩৩:০৮
রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসানের পিতা এবং সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম আজাহার আলী শেখের ১০ম মৃত্যু বার্ষিকী গতকাল মঙ্গলবার পালিত হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়া সদর উপজেলার আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ শওকত হাসানের পিতা এবং আলীপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাকাল থেকে প্রায় আমৃত্যু সভাপতির দায়িত্ব পালনকারী ও পুনর্গঠিত আলীপুর ইউনিয়ন পরিষদের পর পর ৩বার নির্বাচিত চেয়ারম্যান মরহুম আজাহার আলী শেখের ১০ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। 

  এ উপলক্ষে গতকাল ২রা ফেব্রুয়ারী সকালে আলীপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, বিকালে বাজার ব্যবসায়ীদের উদ্যোগে আলাদীপুর বাজারে এবং সন্ধ্যায় পরিবার ও ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে মরহুমের নিজ বাড়ীতে পৃথক আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 

  জনপ্রতিনিধি, ব্যবসায়ী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এই আলোচনা সভা ও মিলাদ মাহফিলগুলোতে অংশগ্রহণ করেন। 

  মরহুম আজাহার আলী শেখের পুত্র এবং জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে সরকারীভাবে একাধিক দেশ সফর করা যুবলীগ নেতা মোঃ শওকত হাসান বলেন, ২০১১ সালের ২রা ফেব্রুয়ারী তিনি আমাদেরকে ছেড়ে চলে যান। সেদিন অভিভাবক হারানোর ব্যথায় হাজার হাজার মানুষ অশ্রুসিক্ত নয়নে তাঁর জানাযার নামাজে শরীক হয়েছিলেন। তিনি প্রতিষ্ঠালগ্ন হতে প্রায় মৃত্যু অবধি আলীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ অঞ্চলের সর্বজন শ্রদ্ধেয় নেতা মরহুম কাজী হেদায়েত হোসেন, মরহুম এডঃ আব্দুল ওয়াজেদ চৌধুরী, শ্রদ্ধেয় এডঃ সৈয়দ রফিকুল সালেহীন চাচাসহ ওই সময়ের সকল সিনিয়র নেতৃবৃন্দের সঙ্গে তিনি রাজনীতি করতেন। ১৯৮৪ সাল রাজবাড়ী জেলা গঠনের পূর্বে তিনি রাজবাড়ী থেকে ফরিদপুরের জেলা আওয়ামী লীগের কর্মসূচীতে অংশগ্রহণ করতেন। প্রিয় বাংলাদেশ, বাংলাদেশ আওয়ামী লীগ ও  বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতি তাঁর ভালোবাসা-শ্রদ্ধা ছিল অপরিসীম। আমাদেরকে নির্দেশনা দিতেন আওয়ামী লীগের প্রতি অনুগত থাকতে। আওয়ামী লীগের দুর্দিনে দলীয় সকল কর্মসূচী সফল করার জন্য নিরলস পরিশ্রম করতেন। আলাদীপুর মোড় হতে শত শত কর্মীদের সঙ্গে নিয়ে পায়ে হেঁটে হেঁটে রাজবাড়ীতে গিয়ে আওয়ামী লীগের কর্মসূচী সফল করতেন। প্রিয় বাবার হাত ধরে ওই মিছিলে আমিও দশম শ্রেণীতে থাকা অবস্থায় অংশগ্রহণ করা শুরু করেছিলাম। সঙ্গে আমার বড় ভাই ও বড় দুলাভাইও থাকতেন। আলীপুর ইউনিয়ন পরিষদের অফিস প্রথমে আমাদের বাড়ীতে, তারপর আলাদীপুর মোড়ের মাজার গেটের পাশে ও পরবর্তীতে তিনি প্রায় এক একর জমি ক্রয় করে বর্তমানে যেখানে ইউপি অফিস রয়েছে এখানে সুন্দর করে ইউপি অফিস গড়ে তোলেন। আলীপুর ইউনিয়নের প্রায় সকল রাস্তাগুলো তার সময়ে করা হয়েছিল। তিনি অত্যন্ত বিনয়ী, সৎ, পরিশ্রমী এবং খুবই জনপ্রিয় একজন মানব দরদী মানুষ ছিলেন। গরীব, বড়লোক, মুরুব্বী, সমবয়সী ও ছোটদের সাথে অত্যন্ত ভালো ব্যবহার করতেন। গরীবের বন্ধু বলে সকল মহলে প্রশংসিত হয়েছেন। আজও প্রিয় আলীপুরবাসীসহ সকলেই তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। আলীপুর ইউনিয়নের প্রায় সকল প্রতিষ্ঠান তাঁর সময়ে তারই হাত ধরে তাঁর সহযোগিতায় প্রতিষ্ঠিত হয়েছিল। প্রিয় বাবাকে হারিয়ে বাবার আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমার প্রিয় আলীপুরবাসীর সাথেই রয়েছি। আলীপুর ইউনিয়নবাসীসহ সকলের নিকট দোয়া কামনা করছি, মহান আল্লাহ্ যেন আমার পিতাকে জান্নাতবাসী করেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ