ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-০২-০৬ ১৩:৫২:৪৫
রাজবাড়ী শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে গতকাল ৬ই ফেব্রুয়ারী সকালে অভিভাবক সমাবেশে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের ২০২১ শিক্ষা বর্ষের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের করোনাকালীন সময়ে লেখাপড়ার অগ্রগতি সম্পর্কে করণীয় বিষয়ে সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

  গতকাল ৬ই ফেব্রুয়ারী সকাল ১০টায় বিদ্যালয়ের অডিটরিয়ামে আয়োজিত অভিভাবক সমাবেশে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহমান। 

  অন্যান্যের মধ্যে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আহম্মেদ ফারুক, মোফাজ্জেল হোসেন, অভিভাবক এডঃ রফিকুল ইসলাম, আন্ধারমানিক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান খান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বিদ্যালয়ের শিক্ষক মন্ডলীসহ ২শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।

  প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন অভিভাবকদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্যে বলেন, ইয়াছিন উচ্চ বিদ্যালয় বর্তমানে একজন শিক্ষার্থীর শিক্ষা প্রদানের জন্য যা যা প্রয়োজন সে সব দিক দিয়ে জেলার মধ্যে একটি স্বয়ংসম্পূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সমর্থ্য হয়েছে। বিদ্যালয়ের অতীত অবস্থা থেকে আজকের এই অবস্থায় উন্নীত করতে যারা সবচেয়ে বেশী অবদান রেখেছেন তারা হলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী এবং প্রয়াত প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী। তাদের ঐকান্তিক প্রচেষ্টার কারণে আজকে বিদ্যালয়টি এই অবস্থায় এসে পৌঁছেছে। বর্তমানে বিদ্যালয়ের লেখাপড়ার মান ভালো হওয়ার ও বোর্ড পরীক্ষায় রেজাল্ট ভালো হওয়ার কারণে এ বছর বিদ্যালয়ে প্রায় ৯শত শিক্ষার্থী ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তির জন্য আবেদন ফরম সংগ্রহ করে। সেখান থেকে সরকারী নির্দেশনা মোতাবেক লটারীর মাধ্যমে প্রথমে ২শত শিক্ষার্থীকে ভর্তি করা হয় এবং পরবর্তীতে বিশেষ বিবেচনায় আরো ৫০ জন শিক্ষার্থীকে নেওয়া হয়। যাদের মধ্যে রাজবাড়ীর ভালো ভালো অনেকগুলো প্রথামিক বিদ্যালয়ের মেধা সম্পন্ন শিক্ষার্থীরা রয়েছে। যা নিঃসন্দেহে আমাদের বিদ্যালয়ের জন্য একটি ভালো দিক। আমরা আশা করি, যারা এ বছর আমাদের বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হয়েছে তারা এসএসসি পর্যন্ত আমাদের বিদ্যালয়ে তাদের লেখাপড়া অব্যাহত রাখবে এবং আমাদের শিক্ষকমন্ডলী তাদের সর্বোচ্চ মেধা দিয়ে শিক্ষার্থীদের উপযুক্ত করে গড়ে তোলার সর্বোচ্চ চেষ্টা করবেন। যার মাধ্যমে ভবিষ্যতে শুধু রাজবাড়ী নয় সারা দেশের মধ্যে ইয়াসিন উচ্চ বিদ্যালয় সুনামধন্য প্রতিষ্ঠান ও ভালো মানুষ গড়ার কারিগর হিসেবে  প্রতিষ্ঠা লাভ করবে বলে আমি বিশ^াস করি। 

  এছাড়াও তিনি তার বক্তব্যে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থীরা শ্রেনী কক্ষে কি করছে তার সর্বক্ষাণিক মনিটরিং-এর জন্য ক্লাস রুমেকে সিটি টিভির আওতায় আনা, বিদ্যালয়ের শিক্ষর্থীদের মোবাইল ফোন ব্যবহারে নিশেধাজ্ঞা, মেসেজের মাধ্যমে বিদ্যালয়ের শিক্ষাথীদের অভিভাবকদের শিক্ষার্থীদের পড়াশোনার সার্বিক বিষয়সহ বিদ্যালয়ে শিক্ষাথীদের অনুপস্থিত বিষয়ে জানানো, বিদ্যালয়ে একবার প্রবেশ করলে অভিভাবকের অনুমতি ছাড়া ছুটির আগে বিদ্যালয় থেকে বের হতে না দেওয়া, করোনাকালীন সময়ে পাঠদান অব্যাহত রাখার জন্য স্থানীয় আরসিএন টিভি চ্যানেলের মাধ্যমে পাঠদান কার্যক্রম অব্যহত রাখাসহ বিদ্যালয়ের পাঠদান সম্পর্কিত বিভিন্ন তিনি অভিভাবক সমাবেসে তুলে ধরেন।

  উল্লেখ্য, রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের ২০২১ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ শ্রেনীতে ভর্তির জন্য মোট ৯শত শিক্ষার্থী আবেদন ফরম সংগ্রহ করে, যার মধ্যে সরকারী নির্দেশনা মোতাবেক লটারীর মাধ্যমে প্রথমে ২শত জন এবং পরবর্তীতে আরো ৫০জন সর্বোমোট ২শত ৫০জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। নতুন এই সমস্থ শিক্ষার্থীসহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীদের শিক্ষাদানের সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য বিদ্যালয়ে  ৪০ জন বিষয় ভিত্তিক অভিজ্ঞ শিক্ষক মন্ডলী রয়েছেন। এই সকল শিক্ষক মন্ডলীর সমন্বয়ে বর্তমানে করোনাকালীন সময়ে অনলাইন ক্লাস নেওয়ার ক্ষেত্রে  বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী রাজবাড়ী জেলার মধ্যে প্রথম স্থানে রয়েছে। আর বর্তমানে করোনাকালীন সময়ে বিদ্যালয় বন্ধ থাকায় পাঠদান কার্যক্রম অব্যহত রাখতে আগামী ১০ই ফেব্রুয়ারী থেকে ৬ষ্ঠ শ্রেনীতে নতুন ভর্তি হওয়া শিক্ষর্থীদের জন্য লোকাল আরসিএন চ্যানেলের মাধ্যমে অনলাইন ক্লাসের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিদ্যালয় সূত্রে জানা যায়।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ