ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরণ
  • চঞ্চল সরদার
  • ২০২১-০২-১৭ ১৩:৪৪:১৬
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ১৭ই ফেব্রুয়ারী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরণ করেন। এ সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার ফাইমি মোঃ সায়েফ ও

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম সকলকে সতর্ক করে বলেছেন, করোনার কারণে কোন শিক্ষার্থী যেন ঝরে না পড়ে সেদিকে বিশেষভাবে নজর দিতে হবে। 

  গতকাল ১৭ই ফেব্রুয়ারী বেলা ১১টার দিকে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা পর্যায়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগম আরো বলেন, করোনাকালীন পরিস্থিতিতে সরকার শিক্ষার্থীদের জন্য অনেক কিছু করছে। দেশের উন্নয়নের জন্য সবাইকেই শিক্ষা গ্রহণ করতে হবে। শিক্ষার্থীরা সঠিক শিক্ষা গ্রহণের মাধ্যমে এগিয়ে গেলে সমাজেরও উন্নতির হবে। 

  এছাড়াও তিনি বাল্য বিবাহ রোধে একযোগে কাজ করার আহ্বান জানানোসহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন তুলে ধরেন। 

  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার ফাইমি মোঃ সায়েফের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, অন্যান্যের মধ্যে আলাদীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান, পাঁচুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আলমগীর হোসেন, আদিবাসী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য আর.কে সরকার এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কলেজ ছাত্রী সুচিত্রা বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন। 

  আলোচনা পর্বের শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০৫ জন শিক্ষার্থীর মধ্যে ৫লক্ষ টাকার শিক্ষা বৃত্তি ও ১১৩ জন শিক্ষার্থীর মধ্যে ২লক্ষ টাকার শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ