ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালুর চাতালের কারণে বেড়ীবাঁধ ভেঙ্গে যেতে পারে কি-না খতিয়ে দেখা হচ্ছে---রাজবাড়ীর জেলা প্রশাসক
  • চঞ্চল সরদার
  • ২০২১-০২-১৮ ১৪:৫১:১৪
রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গতকাল ১৮ই ফেব্রুয়ারী সকালে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৮ই ফেব্রুয়ারী সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

  জেলা প্রশাসক ও কমিটির সভাপতি দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা মুন্সী, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক শরিফুল ইসলাম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর হোসেন খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব প্রমুখ বক্তব্য রাখেন। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগম তার বক্তব্যে বলেন, মাদকের বিরুদ্ধে আমাদেরকে কাজ করতে হবে। বড় পরিসরে অভিযানে যেতে হবে। যাতে মাদকের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা যায়। বালুর কারণে বেড়ীবাঁধ ভেঙ্গে যেতে পারে কি-না সে ব্যাপারে আমাদের লোক কাজ করছে। যদি কেউ অবৈধভাবে কোন কিছু করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নিজ নিজ জায়গা থেকে আমাদের সকলকে সচেতন হতে হবে। তাহলে আমাদের দেশ এগিয়ে যাবে। 

  এছাড়াও তিনি তার বক্তব্যে করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে চলা, চল্লিশোর্ধ্ব বয়সীদের টিকা নেয়া, একুশে ফেব্রুয়ারীতে স্বাস্থ্যবিধি মেনে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। 

  পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান বলেন, আমরা দৌলতদিয়া ঘাটকে দালালমুক্ত করার চেষ্টা করছি। এরই মধ্যে অনেক দালালকে আটক করেছি। মাদকদ্রব্য নিয়ন্ত্রণে আমরা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর একসাথে কাজ করছি। মাদক কেনাবেচার সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে। সবাই মিলে আমরা আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখবো।

  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস বলেন, ধাওয়াপাড়া থেকে দৌলতদিয়া পর্যন্ত বেড়ী বাঁধের সাথে যে বালুর চাতালগুলো রয়েছে সেগুলো অতি দ্রত সরানো না হলে বেড়ী বাঁধ রক্ষা করা কঠিন হবে। 

  জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা শেষে জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কমিটি, জেলা চোরাচালান প্রতিরোধ কমিটি, জেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, সড়ক দুর্ঘটনায় আহত ও নিহতদের নির্ভূল ডাটাবেজ তৈরীর লক্ষ্যে গঠিত জেলা টাস্কফোর্স কমিটি, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটি, বাল্য বিবাহ প্রতিরোধ কমিটি, কারাগারে থাকা শিশু-কিশোরদের অবস্থা উন্নয়নের লক্ষ্যে গঠিত টাস্কফোর্স কমিটি এবং বিকালে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের জেলা মনিটরিং কমিটির সভা অনুষ্ঠিত হয়।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ