ঢাকা বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
  • জেলা প্রশাসকের বাণী
  • ২০২১-০২-২১ ০৩:১৮:০৩

২১শে ফেব্রুয়ারী মহান শহিদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আমাদের জাতীয় জীবনে ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ অধ্যায়। এ দিনটি উপলক্ষে বাংলাভাষীসহ বিশ্বের সকল ভাষার জনগণকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আজকের এ দিনে শ্রদ্ধাভরে স্মরণ করছি সকল ভাষা সৈনিককে, শ্রদ্ধা জানাচ্ছি বাংলাভাষার মর্যাদা প্রতিষ্ঠার লড়াইয়ে নেতৃত্বদানকারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯৫২ সালের এ দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা রাখতে গিয়ে বুকের রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক, শফিক, সালাম, বরকত, জব্বারসহ আরও নাম না জানা অনেকে। তাদের রক্তে শৃঙ্খলমুক্ত হয়েছিল বাংলা বর্ণমালা, আমাদের মায়ের ভাষা। বাঙালি জাতিসত্তা বিকাশে যে সংগ্রামের সূচনা সেদিন ঘটেছিল, মুক্তিযুদ্ধের গৌরবময় পথ বেয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের মধ্য দিয়ে তা চূড়ান্ত পরিণতি লাভ করে। একুশে ফেব্রুয়ারি তাই বাঙালির কাছে অন্তহীন প্রেরণার উৎস। মহান একুশে ফেব্রুয়ারির রক্তস্নাত সেই গৌরব আজ বাংলাদেশের সীমানা ছাড়িয়ে বিশ্বের ১৯৩টি দেশের মানুষের প্রাণে পৌঁছে গেছে। আজ সারা বিশ্বের সকল নাগরিকের অধিকার প্রতিষ্ঠার প্রেরণা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

  একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধারণ করে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। বৈশ্বিক করোনা মহামারির মধ্যেও বাংলাদেশ এগিয়ে চলেছে। সরকারের নির্দেশনামতে স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আমরা ২০৪১ সালের আগেই বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। আমি আশা করি, রূপকল্প-২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সক্ষম হবো।

  সময় এসেছে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বপ্ন বাস্তবায়নের জন্য দেশপ্রেমে উজ্জীবিত হয়ে নব উদ্যমে সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। দেশপ্রেমের আদর্শে বলীয়ান হয়ে দলমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে একটি সুখী, সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে আমরা এক সাথে কাজ করবো মহান শহীদ দিবসে এই হোক আমাদের দৃঢ় প্রত্যয়।

দিলসাদ বেগম

জেলা প্রশাসক

রাজবাড়ী।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাজবাড়ী জেলা প্রশাসনের কর্মসূচী
স্বাস্থ্যবিধি মেনে রাজবাড়ীতে পালিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
সর্বশেষ সংবাদ