ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
পাংশায় ইতিহাসবিদ প্রফেসর ডঃ কে এম মহসীনের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল
  • মোক্তার হোসেন
  • ২০২১-০২-২৬ ১৩:২৩:৫৯

রাজবাড়ীর জেলার পাংশার কৃতি সন্তান, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ও বরেণ্য ইতিহাসবিদ ডঃ কে.এম মহসীনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে গতকাল ২৬শে ফেব্রুয়ারী জুম্মার নামাজের পর পাংশা শহরের কেন্দ্রীয় জামে মসজিদ, পাংশা মডেল থানা মসজিদ, হাবাসপুর মিয়াপাড়া জামে মসজিদ ও বাহাদুরপুর জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

  পাংশা কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মসজিদের খতিব ও পাংশা শাহজুঁই কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মুহাঃ আবু মুছা আশয়ারী। 

  অনুষ্ঠানে রাজবাড়ী-২ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য নাসিরুল হক সাবু ও মোসলেম উদ্দিন মোমেন, পাংশা পৌরসভার সাবেক মেয়র আব্দুল আল মাসুদসহ মসজিদের মুসল্লী ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। 

  ডঃ কে.এম মহসীনের ভাতিজা পারভেজ খান সোহেলের সার্বিক তত্ত্বাবধানে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

  ডঃ কে.এম মহসীনের জন্মস্থান পাংশার হাবাসপুর ইউপির হাবাসপুর মিয়া পাড়া গ্রামে।

  তিনি হাবাসপুর ডঃ কাজী মোতাহার হোসেন কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক চেয়ারম্যান ও কলা অনুষদের সাবেক ডীন, ঢাকাস্থ হাবাসপুর-বাহাদুরপুর প্রাক্তন ছাত্র সমিতির উপদেষ্টা, ঢাকাস্থ রাজবাড়ী জেলা সমিতির উপদেষ্টা, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী  কমিশনের সাবেক সদস্য ছিলেন।

  গত ২২শে ফেব্রুয়ারী সকাল ৯টার দিকে বার্ধক্যজনিত কারণে ঢাকায় ইন্তেকাল করেন তিনি। তার মৃত্যুতে হাবাসপুর ডঃ কাজী মোতাহার হোসেন কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিরা গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা প্রকাশ করে।

রাজবাড়ী জেলার তিনটি উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই সম্পন্ন
ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনের ১ম ধাপে পাংশা ও কালুখালীর প্রার্থীদের প্রতীক বরাদ্দ
রাজবাড়ী ট্রাফিক অফিস পরিদর্শনে পুলিশ সুপার
সর্বশেষ সংবাদ