ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
আগুনে পুড়ে গেছে সবকিছু॥গোয়ালন্দের উজানচরের ২২দিন ধরে খোলা আকাশের নীচে মমতাজের পরিবার!
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৩-০৪ ১৫:৪৫:৪২

আগুনে পুড়ে ছাই হয়ে গেছে মমতাজ বেগম(৩৫) এর মাথা গোঁজার ঠাঁইটুকু। সবকিছু হারিয়ে তিনি এখন নিঃস্ব, সর্বশান্ত। অভাবে জর্জরিত হয়ে পড়েছেন তিনি। 

  গত ২২দিন ধরে স্বামী ও ২টি শিশু সন্তান নিয়ে খোলা আকাশের নীচে দিন কাটছে তাদের। করছেন শুধুই আহাজারী। কিন্তু অদ্যাবধি তাদের পাশে সেভাবে কেউ দাঁড়ায়নি। গত ১১ই ফেব্রুয়ারী রাত সাড়ে ৮টার দিকে দিকে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ছাহের মন্ডল পাড়ায় অগ্নিকান্ডে মমতাজ বেগম ও তার রিক্সা চালক স্বামী আলমাস শেখের থাকার ২টি ছাপড়া ঘর, ১টি রান্না ঘর, ৪টি ছাগল, এনজিও আশা থেকে নেয়া ঋণের ৫০ হাজার টাকা, জমির দলিল, ধান-চাল, স্বামী-স্ত্রীর জাতীয় পরিচয়পত্র, বাচ্চাদের জন্ম নিবন্ধন সনদ, কাপড়-চোপড় ও গাছপালা পুড়ে ভস্মিভূত হয়ে যায়। স্থানীয়রা গোয়ালন্দ ফায়ার সার্ভিসকে খবর দেয়। কিন্তু ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসলেও সরু রাস্তার কারণে জামতলা হাই স্কুলের পাশ দিয়ে মমতাজের বাড়ীতে যেতে পারেনি। 

  খবর পেয়ে স্থানীয় পুরুষ ও ও মহিলা ইউপি সদস্যদ্বয় এসে তাদেরকে ৫শত টাকা করে সাহায্য করে যান। ইউপি চেয়ারম্যান আসেননি। তবে ১০ কেজি চালসহ কিছু ত্রাণ সামগ্রী পাঠিয়ে দেন।

  গতকাল ৪ঠা মার্চ দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, ৫ শতাংশের শূন্য বসতভিটাতে ২টি শিশু সন্তান নিয়ে কান্নাকাটি করছেন মমতাজ। স্বামী আলমাস ফরিদপুর শহরে রিক্সা চালান। আশপাশের লোকজন যে যা দেয় তাই খেয়ে অতি কষ্টে তাদের দিনরাত কাটছে। রাতে পাশের একটি বাড়ীর রান্না ঘরে গিয়ে সন্তান ২টিকে নিয়ে মমতাজ ঘুমান।

  কান্নাজড়িত কণ্ঠে মমতাজ বলেন, এক বছর আগে অনেক ধার-দেনা করে বড় মেয়েটিকে বিয়ে দেই। কোনভাবেই দেনা পরিশোধ করতে পারছিলাম না। তাই পাওনাদারদের চাপে আগুন লাগার আগের দিন আশা এনজিও হতে ৫০ হাজার টাকা ঋণ নেই। কাউকে একটি টাকাও দিতে পারিনি। এর মধ্যেই সব কিছু শেষ হয়ে গেল। এখন আমাদের কী হবে, কীভাবেই বা এত টাকা শোধ দেব। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ