ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে জাটকা আহরণ থেকে বিরত রাখতে নিবন্ধিত জেলেদের মধ্যে চাল বিতরণ উদ্বোধন
  • রফিকুল ইসলাম
  • ২০২১-০৩-০৮ ১৭:১৬:০৫
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী গতকাল ৮ই মার্চ গোদার বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে জাটকা আহরণ থেকে বিরত রাখতে নিবন্ধিত কার্ডধারী জেলেদের মধ্যে সরকারী মানবিক সহায়তার চাল বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে নিষেধাজ্ঞাকালীন সময়ে জাটকা আহরণ থেকে বিরত রাখতে নিবন্ধিত কার্ডধারী জেলেদের মধ্যে সরকারী মানবিক সহায়তার চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। 

  এ উপলক্ষে গতকাল ৮ই মার্চ বিকালে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউপির গোদার বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান ও মিজানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান প্রমুখ বক্তব্য রাখেন। 

  অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামাল এবং ট্যাগ অফিসার (তদারকি কর্মকর্তা) হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আতাহার আলী। 

  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য কাজী কেরামত আলী মৎস্যজীবীদের উদ্দেশ্যে বলেন, ইলিশ মাছ আমাদের একটা জাতীয় সম্পদ। তাই জাটকা আহরণ করা যাবে না। নিষেধাজ্জাকালীন সময়ে তো কোনভাবেই তা করা যাবে না। নিষেধাজ্ঞাকালীন এ সময়ের জন্য সরকার জেলেদেরকে খাদ্য সহায়তা প্রদানসহ বিভিন্ন ধরনের সহায়তা করছে। 

  এছাড়াও তিনি নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা আহরণ করলে তার শাস্তি সম্পর্কে মৎস্যজীবীদের সতর্ক করে এর থেকে বিরত থাকার আহ্বান জানান। 

  জেলা মৎস্য মৎস্য কর্মকর্তা জয়দেব পাল জানান, নিষেধাজ্ঞাকালীন সময়ের ২মাসের জন্য (ফেব্রুয়ারী-মার্চ) নিবন্ধিত জেলেদের মধ্যে সরকারী মানবিক খাদ্য সহায়তার এই চাল (জনপ্রতি ৮০ কেজি করে) বিতরণ করা হচ্ছে। রাজবাড়ী সদর উপজেলার তালিকাভূক্ত ২হাজার ২৮১ জন জেলের মধ্যে এই চাল বিতরণ করা হবে। তার মধ্যে মিজানপুর ইউনিয়নের তালিকাভুক্ত ৪৭১ জন জেলে এই চাল পাবে।    

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ