ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বর্তমান সরকার নারী-পুরুষের মধ্যে বৈষম্য কমিয়ে এনেছে--- এমপি কাজী কেরামত আলী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-০৮ ১৭:১৭:৩৮
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল ৮ই মার্চ সকালে রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে আলোচনা সভায় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে গতকাল ৮ই মার্চ সকালে রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন, মহিলা বিষয়ক অধিদপ্তর, রাজবাড়ীর উপ-পরিচালক(চলতি দায়িত্ব) এম.এ নাহার, জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও জয়িতা নারী জাকিয়া সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন। 

  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বর্তমান সরকার নারী-পুরুষের বৈষম্য কমিয়ে এনেছে। বিএনপি সরকারের আমলে নারী-পুরুষের সমান অধিকার ছিল না। তারা নারী-পুরুষের মধ্যে বৈষম্য তৈরী করে রেখেছিল। পুরুষরা যদি নারীদের সম্মান করে তাহলে নারীরা অনেকদূর এগিয়ে যাবে। এই সরকারের আমলে নারীরা নিজের পায়ে দাঁড়াচ্ছে। তার কারণ সরকার তাদেরকে নানা ধরনের সুবিধা দিচ্ছে। এরই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলাতেও অনেক নারী আজ সাবলম্বী হচ্ছে। নিজেরা এগিয়ে গিয়ে অন্যদের এগিয়ে নিচ্ছে। নারীরা আজ অর্থনীতিতেও বিশাল ভূমিকা রাখছে। কিন্তু দেখা যাচ্ছে নারীরা নানাভাবে যৌন হয়রানীর শিকার হচ্ছে। এগুলো আমাকে খুব কষ্ট দেয়। নারীরা যেন যৌন হয়রানীর শিকার না হয় সেদিকে আমাদের সকলকে নজর দিতে হবে। সরকার ধর্ষণের সর্বোচ্চ সাজা ফাঁসির বিধান রেখে আইন সংশোধন করেছে। এর ফলে দেশে ধর্ষণ কমে যাচ্ছে। নারী-পুরুষ যদি সমানতালে এগিয়ে যায় তাহলে দেশ আরো এগিয়ে যাবে।

  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, নারী-পুরুষের সমান অধিকার থাকতে হবে। অনেক পুরুষ নারীদের অন্য নজরে দেখে-সেটা ঠিক না। নারীদের জন্য এই সরকার নানা কাজের সুযোগ দিয়েছে। সকল সেক্টরে নারীদের নিয়োগের ব্যবস্থা করেছে। দেশে নারীদের কাজের অনেক সুযোগ আছে। এখন নারীদের এগিয়ে যেতে হবে। আমরা ছেলে-মেয়েকে সমানভাবে শিক্ষা দিতে পারছি না। দেখা যাচ্ছে ছেলেকে যেভাবে চলাচল করতে বলি, মেয়েকে কিন্তু আমরা সেভাবে চলাচল করতে বলি না। এটা ঠিক না। তার কারণেই বৈষম্য তৈরী হচ্ছে।

  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, নারীরা শুধু ঘরের কাজ করবে- এমন না। নারীদের এগিয়ে যেতে হলে তাদেরকে সকল স্থানেই কাজ করতে হবে। তাহলে তারা এগিয়ে যাবে। 

  জেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের কর্মকর্তাগণ এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের রেজিস্ট্রার্ড মহিলা সমিতিগুলোর প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ