ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী জেলায় আরো ৩৩৩ জন করোনার টিকা নিয়েছেন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-১৫ ১৬:৪৭:৪৫

রাজবাড়ী জেলায় গতকাল ১৫ই মার্চ আরও ৩৩৩ জন করোনার টিকা নিয়েছেন। তাদের মধ্যে ১৯১ জন পুরুষ ও ১৪২ জন মহিলা। এ নিয়ে জেলার মোট ২৬ হাজার ৪ জন করোনার টিকা নিলেন। 
  রাজবাড়ী সিভিল সার্জনের অফিস সূত্রে জানা গেছে, গতকাল সোমবার রাজবাড়ী সদর উপজেলার ৭৬ জন পুরুষ ও ৪৭ জন মহিলাসহ ১২৩ জন, পাংশা উপজেলার ৪২ জন পুরুষ ও ৩৮ জন মহিলাসহ ৮০ জন, কালুখালী উপজেলার ২২ জন পুরুষ ও ১৮ জন মহিলাসহ ৪০ জন, বালিয়াকান্দি উপজেলার ২৭ জন পুরুষ ও ২৩ জন মহিলাসহ ৫০ জন এবং গোয়ালন্দ উপজেলার ২৪ জন পুরুষ ও ১৬ জন মহিলাসহ ৪০ জন করোনার টিকা(প্রথম ডোজ) নিয়েছেন। 
  উল্লেখ্য, জেলা স্বাস্থ্য বিভাগের কাছে মোট ৩৬ হাজার ডোজ করোনার টিকা আসে। তার মধ্যে গতকাল ১৫ই মার্চ পর্যন্ত ২৬ হাজার ৪জন টিকা নিয়েছেন। আরও ১০ হাজারের মতো টিকা এখনো মজুদ রয়েছে। টিকা গ্রহণের জন্য চল্লিশোর্ধ বয়সের শর্ত এবং ফ্রন্ট লাইনে কর্মরতদের জন্য অগ্রাধিকার দিয়ে অনলাইনে রেজিস্ট্রেশনের কথা বলা হলেও সচেতনতার অভাব ও ভীতির কারণে অধিকাংশ মানুষই টিকা গ্রহণে অনাগ্রহ দেখাচ্ছেন। প্রতিদিন ১৫শত জন করে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও তার অর্ধেক পরিমাণ মানুষও টিকা না নেয়ায় পরবর্তীতে শর্ত শিথিল করা হয়। তারপরও কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব হচ্ছে না। 
  অপরদিকে রাজবাড়ীসহ দেশে করোনার সংক্রমণ আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাসহ বিভিন্ন ফোরামে বিষয়টি নিয়ে আলোচনা হলেও সচেতনতার অভাবে কোন কাজ হচ্ছে না। এমনকি সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরা ও স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারেও চরম উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক এবং জরুরী ভিত্তিতে ব্যাপকভাবে সচেতনতামূলক প্রচারণাসহ কার্যকর ব্যবস্থা গ্রহণ করা না হলে পরিস্থিতি যে কোন সময় খুব খারাপ হতে পারে বলে সচেতন মহল মনে করছে।        

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ