ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজে মুজিব জন্মশত বর্ষ ও শিশু দিবস পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-১৮ ০৬:৩৭:৫৫

রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে মুজিব জন্মশত বর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। 

  এ উপলক্ষে গতকাল ১৭ই মার্চ সকালে প্রথমে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চৌধুরী আহসানুল করিম হিটু’র নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ভাস্কর্যের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

  এ সময় কলেজের সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন ও শাহ মুজতবা রশীদ আল কামালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এরপর কলেজের শিক্ষক মিলনায়নে অনুষ্ঠিত হয় আলোচনা সভা এবং গান ও কবিতা আবৃত্তি। 

  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের গভর্নিং বডি’র সভাপতি এবং রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার। 

  অন্যান্যের মধ্যে রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু মুসা বিশ^াস, দৈনিক প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহমেদ, ডাঃ আবুল হোসেন কলেজের সহকারী অধ্যাপক আতিয়ার রহমান, শামীমা আক্তার মুনমুন, সানজিদা আক্তার ও মাসুদ বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন। 

  প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু সারা জীবন শোষিতের পক্ষে রাজনীতি করে গেছেন। তাই তিনি বলেছিলেন বিশ্ব আজ দুই ভাগে বিভক্ত-শোষক ও শোষিত, আমি শোষিতের পক্ষে। বঙ্গবন্ধু কারো একার নয়, তিনি সকল মানুষের। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য সকলকে একসঙ্গে কাজ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব। 

  আলোচনা পর্বের শেষে কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শামীমা আক্তার মুনমুন, জয়তী দে, ফাহমিদা সুলতানা, শাহ মুজতবা রশীদ আল কামাল, সানজিদা আক্তার. সৈয়দা তানিয়া আক্তার শিমি, শেখ রেজোয়ান আহমেদ, রবিউল ইসলাম প্রমুখ গান পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যাপক শাহ মুজতবা রশীদ আল কামাল । সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চৌধুরী আহসানুল করিম।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ