ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপনে রাজবাড়ীতে প্রস্তুতি সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-০৩-১৮ ১৫:২৯:৫৭
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন উপলক্ষে গতকাল ১৮ই মার্চ সকালে রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

আগামী ২৭ ও ২৮শে মার্চ ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৮ই মার্চ সকালে প্রস্তুতিমূলক সভা কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাহাবুর রহমান শেখ, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দীলিপ কুমার কর, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবায়েত মোঃ ফেরদৌস, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মোঃ আজম, জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমীর করিমী প্রমুখ আলোচনায় অংশগ্রহণ করেন। এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

  প্রস্তুতিমূলক সভার সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎবরণকারী সকল  মুক্তিযোদ্ধাদের স্মরণ করে বলেন, আমরা আগামী ২৬শে মার্চ সারা দেশের ন্যায় রাজবাড়ীতেও করোনাকালীন সময়ে সরকার প্রদত্ত সকল স্বাস্থ্যবিধি মেনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবো। সেই উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পাশাপাশি আগামী ২৭ ও ২৮শে মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ জাতিসংঘের সুপারিশ অনুযায়ী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হওয়ায় সরকারের নির্দেশনা অনুযায়ী ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন করব। সেই লক্ষ্যে রাজবাড়ীতে করোনাকালীন সময়ে সরকার প্রদত্ত সকল স্বাস্থ্যবিধি মেনে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশী রেলওয়ে ময়দানে বর্ণাঢ্য র‌্যালী ও উদ্বোধনী অনুষ্ঠান, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা, সরকারের জেলা পর্যায়ের বিভিন্ন সরকারী দপ্তরের সারা দেশের ও জেলা পর্যায়ের উন্নয়ন কর্মকান্ডের উপর তথ্যভিত্তিক তাদের জন্য বরাদ্দকৃত স্টলে ভিডিও প্রদর্শন, তরুণদের জন্য জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শনী, স্থানীয় বিভিন্ন উন্নয়নের তথ্য ও ভিডিও প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান, রূপকল্প ২০৪১, সমৃদ্ধ বাংলাদেশ ও সরকারের ১০০ বছরের ডেল্টা প্লান বা ভবিষ্যৎ ব-দ্বীপ মহাপরিকল্পনার উপর তথ্যচিত্র প্রদর্শনী ও সেমিনার আয়োজনসহ সরকারের উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতার আয়োজন করা হবে। আর সেই লক্ষ্য জেলার প্রতিটি গুরুত্বপূর্ণ সরকারী বিভাগকে সরকার প্রদত্ত নির্দেশিত বিষয়ে  এ জেলার জনসাধারণ বিশেষ করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের সামনে তুলে ধরতে হবে যাতে দেশের তরুণ প্রজন্ম সরকারের এই ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে পারে। এর জন্য বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশী রেলওয়ে ময়দানে সকল বিভাগের জন্য স্টল বরাদ্দ থাকবে। 

  এছাড়াও সাংবাদিকদের নিউজ কাভারেজ করার জন্য এখানে একটি মিডিয়া কর্ণার করা হবে। আর সকলকে সকল কার্যক্রমে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করতে হবে এবং আগতদের অবশ্যই মাস্ক পরিধান বাধ্যতামূলক বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ