ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে এবার সন্ত্রাসী হামলায় দৌলতদিয়া ইউপির চেয়ারম্যান আব্দুর রহমান গুরুতর জখম
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-১৯ ১৪:৫১:৩৫

সন্ত্রাসীদের অতর্কিত হামলায় এবার গুরুতর জখম হয়েছেন রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুর রহমান মন্ডল(৪৫)।

  গতকাল ১৯শে মার্চ শুক্রবার রাত ৯টার দিকে বাড়ি ফেরার পথে গোয়ালন্দ পদ্মার মোড়ের সন্নিকটে ঘুনাপাড়া পাড়া নামক এলাকায় তার উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। তবে হামলার কোন কারণ জানাযায়নি।

  পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় সভা শেষে তিনি মোটর সাইকেল যোগে দৌলতদিয়া বেপারী পাড়ার নিজ বাড়িতে ফিরছিলেন। তার সাথে আরো একটি মোটর সাইকেলে ছিল। পথিমধ্যে পদ্মার মোড় নামক স্থানে পৌছালে পূর্ব হতে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা তার মোটর সাইকেলের গতিরোধ করে। এ সময় সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। হামলার সময় তাকে বহনকারী মোটর সাইকেল চালক এবং অপর মোটর সাইকেলের কারো উপর হামলার ঘটনা ঘটেছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

  ঘটনার খবর পেয়ে পুলিশ স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে গোয়ালন্দ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু তার অবস্থা আশংকাজনক হওয়ায় সেখানে প্রাথমিক চিকিৎসা প্রদানের পর দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। তার পেট, পিঠ, হাত ও ঘাড় মারাত্মক জখম হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

  এদিকে চেয়ারম্যানের উপর সন্ত্রাসী হামলার খবর ছড়িয়ে পড়লে তার রাজনৈতিক সহকর্মী ও ইউনিয়নবাসী বিক্ষুব্ধ হয়ে উঠেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

  গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত মেডিকেল অফিসার ডাঃ মৌসুমী ও উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ শাধন কুমার বাছার বলেন, চেয়ারম্যান আব্দুর রহমানের শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের কোপে এলোপাতাড়ি জখম হয়েছে। তারমধ্য পেটের আঘাতটি খুবই গুরুতর। আমরা প্রাথমিক চিকিৎসা ও দুই হাতে দুটি স্যালাইন দিয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দিয়েছি। প্রচুর রক্তক্ষরণ হচ্ছে।

  এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল তায়াবীর জানান, আমি চেয়ারম্যানের চিকিৎসা নিয়ে ফরিদপুর হাসপাতালে ব্যস্ত রয়েছি। এখনি কিছু বলতে পারছি না। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে সব জানানো হবে।

  উল্লেখ্য, সম্প্রতি গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ১১ই মার্চ সন্ধ্যা রাতে প্রতিপক্ষের হামলায় গোয়ালন্দ পৌরসভার নবনির্বাচিত মেয়র নজরুল ইসলাম মন্ডলের ভাই ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা মন্ডলসহ ৭জন আহত হয়েছে। আহতদের মধ্যে মোস্তফা মন্ডলসহ ২জন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যরা গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। হামলাকারী ও আহতরা সবাই আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী। 

  এ সকল ঘটনার প্রেক্ষিতে গত ১৪ই মার্চ রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী দৌলতদিয়ায় ঘাট কেন্দ্রীক চাঁদাবাজী ও হানাহানিসহ বিভিন্ন অপরাধ বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে দৌলতদিয়া ঘাট কেন্দ্রীক অপকর্মের সাথে সম্পৃক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য আহবান জানান।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ