ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী সদরের বসন্তপুরে এলজিইডি’র পাকা রাস্তা বন্ধ করে দেয়ায় ভোগান্তিতে সাধারণ মানুষ
  • আশিকুর রহমান
  • ২০২১-০৩-৩১ ১৭:০৪:৪৪
রেলওয়ে কর্তৃপক্ষ রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর স্টেশন বাজারের পাশের এলজিইডি’র পাকা রাস্তা ভেকু দিয়ে গর্ত করে চলাচলের অনুপযোগী করাসহ ব্যারিকেড দিয়ে বন্ধ করার প্রতিবাদে গতকাল ৩১শে মার্চ ডিসির কাছে গণপিটিশন দিয়েছে এলাকাবাসী -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর স্টেশন বাজারের পাশে গত ৩০শে মার্চ বিকেলে ট্রেন ও ট্রাকের সংঘর্ষে ২জন নিহতের পর ওইদিন সন্ধ্যায় রেল লাইনের পাশের এলজিইডি’র পাকা রাস্তাটি ভেকু দিয়ে গর্ত করে চলাচলের অনুপযোগী এবং রেলের ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয় রেল কর্তৃপক্ষ।   

  বৃটিশ আমলের এই রাস্তাটি বন্ধ করে দেয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন ৪টি ইউনিয়নের অন্তত ২০/২৫ হাজার মানুষ। অবিলম্বে রাস্তাটি খুলে দেওয়ার দাবী জানিয়েছেন সাধারণ মানুষ।

  গতকাল ৩১শে মার্চ এ দাবীতে রাজবাড়ীর জেলা প্রশাসক বরাবর একটি গণপিটিশন দেওয়া হয়েছে। ৫শতাধিক মানুষের স্বাক্ষরিত গণপিটিশনটি এলাকাবাসীর পক্ষে জেলা প্রশাসকের কাছে জমা দিয়েছেন বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু।  

  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার ও এলজিইডি রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলীর কাছে গণপিটিশনের অনুলিপি দেওয়া হয়েছে। 

  বসন্তপুর ইউপির চেয়ারম্যান মীর্জা বদিউজ্জামান বাবু বলেন, গত ৩০শে মার্চ বসন্তপুর স্টেশন বাজারের পাশে ট্রেন ও ট্রাকের সংঘর্ষে ২জন নিহতের পর রেল লাইনের পাশের এলজিইডি’র পাকা রাস্তাটির প্রায় ৫০ ফুট ভেকু দিয়ে গর্ত করে চলাচলের অনুপযোগী এবং রাস্তায় শুরুর অংশে রেলের ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয় রেল কর্তৃপক্ষ। এই রাস্তাটি বৃটিশ আমল থেকে সাধারণ মানুষের জন্য উন্মুক্ত। প্রায় ৩০ বছর রাস্তাটি এইচবিবি ছিল। গত ৫বছর আগে এলজিইডি রাস্তাটি পাকাকরণ করে। এই রাস্তাটি দিয়ে বসন্তপুর ও সুলতাপুরসহ চারটি ইউনিয়নের প্রায় ২০/২৫ হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন। রাস্তাটি বন্ধ করে দেয়ার ফলে এ সকল মানুষদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এই রাস্তা ছাড়া চারটি ইউনিয়নের মানুষের চলাচলের বিকল্প সহজ কোন রাস্তা নেই। যে কারণে এখন মানুষকে প্রায় ১০ কিলোমিটার রাস্তা ঘুরে চলাচল করছে। এ জন্য সাধারণ মানুষের দাবীর সাথে একমত পোষণ করে এলাকাবাসীর পক্ষে জেলা প্রশাসকের কাছে একটি গণপিটিশন দিয়েছি। আমি আশাবাদী আমাদের জেলা প্রশাসক মানুষের চলাচলের সুবিধার্থে রেল কর্তৃপক্ষের সাথে আলোচনা করে রাস্তাটি খুলে দেয়ার ব্যাপারে ভূমিকা রাখবেন।

  রাস্তা বন্ধ করার বিষয়ে রেলওয়ের রাজবাড়ী কার্যালয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী(পথ) মোঃ জিহাদ হোসেন বলেন, রেলওয়ের উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে রাস্তাটি বন্ধ করা হয়েছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ