ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে ভয়াবহ আগুনে দোকান ১০টি দোকান ভস্মিভূত॥অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৪-০১ ১৫:১১:৪৪
দৌলতদিয়া ঘাটের ট্রাক টার্মিনাল এলাকায় খানকা শরীফের পাশেই গতকাল ১লা এপ্রিল দুপুরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে -মাতৃকণ্ঠ।

দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটের ট্রাক টার্মিনাল এলাকায় খানকা শরীফের পাশেই গতকাল ১লা এপ্রিল দুপুরে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

  এ ঘটনায় কোন প্রানহানি না ঘটলেও অন্তত ১০টি দোকান, হোটেল, অফিস ও বসতঘর পুড়ে গেছে। এতে অন্তত অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। তবে প্রাথমিকভাবে আগুনের কোন সূত্রপাত জানা যায়নি।

  সরেজমিনে গিয়ে জানা গেছে, দৌলতদিয়া ট্রাক টার্মিনাল সংলগ্ন মজিদ শেখের পাড়া এলাকায় গতকাল বৃহস্পতিবার বেলা সোয়া ২টার দিকে নৈমদ্দিন পালের ব্যবসা প্রতিষ্ঠান হতে আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুন আশপাশের দোকান, খাবার হোটেল, অফিস ও বসত বাড়িতে ছড়িয়ে পড়ে। 

  খবর পেয়ে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহায়তায় আগুন নেভানোর কাজ শুরু করে। এর কিছুক্ষণ পরে রাজবাড়ী ফায়ার সার্ভিসের আরো ২টি ইউনিট সেখানে পৌঁছে। প্রায় ১ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

  ক্ষতিগ্রস্ত নৈমদ্দিন পাল বলেন, এখানে তার ব্যাটারী চার্জ দেয়ার ও লন্ড্রির দোকান ছিল। দোকানে অন্তত ৪লক্ষ টাকার অনেকগুলো ব্যাটারী ছিল। যার সবকিছু পুড়ে গেছে। তার দোকান হতে আগুনের সূত্রপাত হলেও তিনি আগুনের কারণ বুঝতে পারছেন না বলে জানান।

  রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেন বলেন, আমরা দ্রুততম সময়ের মধ্যে এসে স্থানীয়দের সহায়তায় আগুন নেভাতে সক্ষম হই। আমরা আগুনের প্রকৃত কারণ জানার চেষ্টা করছি। আগুনে কোন হতাহতের ঘটনা ঘটেনি। সম্পদের ক্ষতি হলেও ক্ষতির পরিমাণ নিরুপনের কাজ চলছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ