ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
গোয়ালন্দে লকডাউনে মার্কেট বন্ধ॥সড়কে চলছে যানবাহন
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৪-০৫ ১৫:০০:৩৭

রাজবাড়ী জেলার গোয়ালন্দে চলমান লকডাউনের ক্ষতিগ্রস্থ হচ্ছে ব্যবসায়ীরা। তারা দাবি করছেন মানবিক কারণে ব্যবসায়ীদের দোকান খোলা রাখার। কিন্তু সেই আবেদনে তারা সরকারের তরফ থেকে সাড়া পাননি। এ কারণে সকাল থেকে গোয়ালন্দের মার্কেট, বিপনী বিতান বন্ধ রয়েছে। কিন্তু মার্কেট খোলা থাকলেও রাস্তা সরব রয়েছে। মহাসড়কসহ বিভিন্ন আঞ্চলিক রাস্তায় চলছে রিকশা, ভ্যান, থ্রি হুইলার, বাস, ট্রাক ও মাইক্রোবাসসহ বিভিন্ন ধরনের যানবাহন।

  গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলার জামতলা, বাসস্ট্যান্ড, দৌলতদিয়ার বিভিন্ন পয়েন্টসহ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে- রাস্তায় যানবাহন চলছে। থ্রি হুইলার, অটোরিকশা, রিকশা, মাইক্রোবাস, প্রাইভেট কারের দখলে রয়েছে রাজপথ। যানবাহন চলাচল করায় রাস্তায় মানুষেরও উপস্থিতি রয়েছে।

  জামতলা, বাসষ্টন্ড, বাজার ও দৌলতদিয়া থেকে অটোরিকশার চালকেরা বিভিন্ন রুটে যাত্রী টানছেন। যাত্রীরা এসব গণপরিবহনে চলাচল করছেন।

  লকডাউন হলেও গোয়ালন্দে বিভিন্ন দাপ্তরিক কাজকর্ম স্বাভাবিক রয়েছে। অফিস, এনজিও, ব্যাংক, বীমার কার্যক্রমও চলছে। এ কারণে মানুষ রাস্তায় নেমে কাজকর্ম সারছে। নিত্য পণ্যের আড়তগুলোতেও আগের মতোই ভিড়। সামাজিক দূরত্ব বজায় রাখা, মুখে মাস্ক পরার বিষয়টিও লকডাউনে উপেক্ষিত হচ্ছে এসব এলাকায়। লকডাউনের বিষয়টি সবাইকে মেনে চলতে সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসনের  পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

  এদিকে গোয়ালন্দের দোকান মালিক ব্যবসায়ীরা জানিয়েছেন, গত বছরও ঈদের আগে লকডাউন করা হয়। এই সময়টায় ব্যবসায়ীরা ঈদের প্রস্তুতি হিসেবে দোকানে মালপত্র তুলেন। এবারের লকডাউনেও ব্যবসায়ীরা একইভাবে বেকায়দায় পড়েছেন। 

  তারা আরো বলেন, গোয়ালন্দের লকডাউন দেখে প্রতীয়মান হচ্ছে কেবল মার্কেটেই হচ্ছে লকডাউন। অন্য সব কিছু স্বাভাবিক রয়েছে।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ