ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
লকডাউনের ১ম দিনে রাজবাড়ীতে স্বাস্থ্যবিধি না মানায় ৭২টি মামলায় ৬৫ হাজার টাকা জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-০৫ ১৫:০৫:০৩
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউনের প্রথম দিনে রাজবাড়ী জেলায় স্বাস্থ্যবিধি ও লকডাউন মেনে চলতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ -মাতৃকণ্ঠ।

মহামারি করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে রাজবাড়ী জেলা। দেশে করোনার উচ্চ সংক্রমিত ঝুঁকিপূর্ণ ২৯টি জেলার মধ্যে ৯ম অবস্থানে রয়েছে রাজবাড়ী জেলা।

  করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউনের প্রথম দিনে রাজবাড়ী জেলায় স্বাস্থ্যবিধি ও লকডাউন মেনে চলতে এবং মাস্ক ব্যবহারে সচেতন করতে বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। 

  এ সময় জেলা ও উপজেলাতে মাস্কবিহীন চলাফেরা এবং স্বাস্থ্যবিধি না মানায় ৭২টি মামলাসহ ৬৫ হাজার ৭শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

  গতকাল ৫ই এপ্রিল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।  

  জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, স্বাস্থ্যবিধি না মানায় গতকাল সোমবার রাজবাড়ী সদর উপজেলায় ২৮টি মামলায় ২৯ হাজার ৩শত টাকা জরিমানা, পাংশায় উপজেলাতে ১১টি মামলায় ৫হাজার ৩শত টাকা জরিমানা, বালিয়াকান্দি উপজেলায় ২৫টি মামলায় ২৮ হাজার ৫শত টাকা জরিমানা এবং গোয়ালন্দ উপজেলাতে ৮টি মামলায় ২হাজার ৬শত টাকা জরিমানা করা হয়। তবে কালুখালী উপজেলায় কাউকে জরিমানা না করলেও উপজেলা প্রশাসন সেখানে স্বাস্থ্যবিধি মেনে ও লকডাউন মেনে চলতে সাধারণ মানুষকে সচেতন করতে প্রচারণা চালায়।

  ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এ সময় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। 

  ভ্রাম্যমান আদালতের অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ সদস্যরা সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অবিরাম চলবে বলে জানা গেছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ