ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
রাজবাড়ীতে করোনা পরিস্থিতির অবনতি॥শনাক্ত ও মৃত্যু বাড়ছে॥নমুনা পরীক্ষার রিপোর্ট পেতে বিলম্ব!
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-১১ ১৫:০৩:৫৭

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১০ই এপ্রিল রাতে রাজবাড়ী সদর উজেলার চন্দনী ইউনিয়নের বাড়াইজুড়ি গ্রামে আয়শা বেগম নামে ১জন বৃদ্ধা মহিলার মৃত্যু হয়েছে।

  এ নিয়ে জেলায় করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর ৪জনের মৃত্যুসহ মৃতের সংখ্যা ৩৪জনে উন্নীত হলো। এর মধ্যে ৩০ জন মারা গেছে ২০২০ সালে।

  এছাড়াও একই দিন পাংশা হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ৩দিন ভর্তি থাকা কলিমহর ইউপির গোপালপুর গ্রামের মোঃ জিয়াউর রহমান(৩৭) এর গত ১০ই এপ্রিল মারা গেছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ডাঃ তরুন কুমার পাল। হাসপাতালে মৃত জিয়াউর রহমানের করোনা নমুনা পরীক্ষায় পজিটিভ হয়।       

  মহামারি করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকিতে থাকা রাজবাড়ী জেলায় প্রতিদিনই সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঠেকাতে স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের কার্যকরী কোন পদক্ষেপ না থাকায় জেলায় করোনা পরিস্থিতির দ্রুত অবনতি ঘটেছে। 

  গত ১০ই এপ্রিল ঢাকায় আইসিডিডিআরবি’র ল্যাবে পরীক্ষার রিপোর্ট ও রাজবাড়ীসহ বালিয়াকান্দি হাসপাতালে র‌্যাপিড এ্যান্টিজেন্ট পরীক্ষার রিপোর্টের উদ্ধৃতি দিয়ে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন গতকাল ১১ই এপ্রিল জানান, নতুন করে জেলায় ৪৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

  গত ১০ই এপ্রিল ঢাকায় আইসিডিডিআরবি’র ল্যাবে রাজবাড়ী জেলা থেকে পাঠানো ১৪৬ জনের নমুনা আরটি-পিসিআর পরীক্ষার মাধ্যমে ৪৩ জন পজিটিভ শনাক্ত হয়েছে। গত ৬ ও ৭ই এপ্রিল করোনার উপসর্গ থাকা নারী-পুরুষ নমুনাগুলো পরীক্ষার জন্য দিয়েছিল।

  তিনি আরো জানান, এখন পর্যন্ত এই জেলাতে করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছে ৩হাজার ৭শত ৮৫জন আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ৩৪জন।

  রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, নতুন করে আক্রান্ত ৪৬ জনের মধ্যে ঢাকায় ল্যাবে পরীক্ষায় ৪৩ জন এবং গতকাল ১১ই এপ্রিল রাজবাড়ী সদর হাসপাতালে ২জন ও বালিয়াকান্দি হাসপাতালে ১জনের র‌্যাপিড এ্যান্টিজেন্ট পরীক্ষায় ৩জনেরই করোনায় পজিটিভ শনাক্ত হয়।

  উল্লেখ্য, রাজবাড়ী জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ৩৭৮৫ জন। তার মধ্যে সুস্থ হয়েছে ৩৫২৯ জন। মৃত্যু হয়েছে ৩৪ জনের। বাকীদের মধ্যে ৮ হাসপাতালে এবং ২১৪ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে।

  সচেতন মহল জানায়, রাজবাড়ীতে করোনা পরীক্ষার রিপোর্ট পেতে ৫/৬দিন সময় লাগছে। হাসপাতালে নমুনা দেওয়ার ২/৩দিন পর তা পাঠানো হয় সিভিল সার্জন অফিসে। সেখান থেকে আরটি-পিসিআর পরীক্ষার জন্য ঢাকায় ল্যাবে পাঠানো হয়। ঢাকায় আরো কমপক্ষে ২দিন অপেক্ষায় থাকার পর পরীক্ষা শেষে রিপোর্ট রাজবাড়ীতে আসে। স্থানীয় কর্তৃপক্ষ এ সময়ে উপসর্গ থাকা ব্যক্তিদের হোম আইসোলেশন নিশ্চিত না করায় অনেকেই উপসর্গ নিয়ে যত্রতত্র ঘুরাঘুরি করায় জেলায় সংক্রমণ হু হু বৃদ্ধি পাওয়ায় করোনা পরিস্থিতির অবনতি ঘটেছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ