ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী হাসপাতালে করোনা রোগীর সুচিকিৎসায় সংযোজন হচ্ছে আইসিইউ বেডসহ অন্যান্য সরঞ্জাম
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৪-১২ ১৫:৫১:০৩

রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তদের স্থানীয় হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিত করতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বরাদ্দকৃত ৩টি আইসিইউ বেড, হাই ফ্লো ন্যাসাল ক্যানেলা ৫টি, অক্সিজেন সিলিন্ডার ৭০টি, অক্সিজেন কনসেনট্রেটর ২০টি, ১৫০০ গ্লাভস, ২০০০ পিপিই, পালস অক্সিমিটার ও ওষুধসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জাম গতকাল ১২ই এপ্রিল সকালে সিভিল সার্জন অফিস ও সদর হাসপাতালে পৌছেছে।  

  গত ১০ই এপ্রিল রাজবাড়ী জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির ভার্চুয়াল জরুরী সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সচিব মোছাঃ আছিয়া বেগম ও জেলা প্রশাসক দিলসাদ বেগমের ঐকান্তিক প্রচেষ্টায় স্বাস্থ্য অধিদপ্তর গত ১১ই এপ্রিল রাজবাড়ী জেলার জন্য উল্লেখিত করোনা চিকিৎসার উপকরণ বরাদ্দ করে।  

  এ প্রেক্ষিতে গত ১১ই এপ্রিল দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ মাহাবুর রহমান শেখ ও সিভিল সার্জন অফিসের স্টোর কিপার আশিষ কুমার প্রামানিক ঢাকার তেজগাঁও কেন্দ্রীয় ঔষধাগার থেকে উক্ত চিকিৎসা সরঞ্জাম গ্রহণ করেন। পরে ট্রাকযোগে উল্লেখিত চিকিৎসা সমাগ্রী নিয়ে গতকাল ১২ই এপ্রিল ভোরে রাজবাড়ীতে নিয়ে আসা হয়।

  সংশ্লিষ্ট সূত্র জানায়, বরাদ্দপ্রাপ্ত চিকিৎসা উপকরণের মধ্যে রয়েছে- ৩টি আইসিইউ বেড, হাই ফ্লো ন্যাসাল ক্যানেলা ৫টি, অক্সিজেন সিলিন্ডার ৭০টি, অক্সিজেন কনসেনট্রেটর ২০টি, ১৫০০ গ্লাভস, ২০০০ পিপিই, পালস অক্সিমিটার ওষুধসহ অন্যান্য উপকরণ। এসব উপকরণ রাজবাড়ী জেলা সদর হাসাপাতালে ও উপজেলার হাসপাতাল গুলোতে সরবরাহ করা হবে।

  গতকাল ১২ই এপ্রিল সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক দিলসাদ বেগম সদর হাসপাতাল ও সিভিল সার্জন অফিসে উক্ত করোনার উপকরণগুলো পরিদর্শনে যান। এ সময় আরো সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, জেলা সদর হাসপাতালের তত্বাবধায়ক দীপক কুমার বিশ্বাস এবং সদর উপজেলা স্বাস্থ্য ও ঃ পঃ কর্মকর্তা ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

  পরিদর্শনকালে জেলা প্রশাসক দিলসাদ বেগম জেলা সদর হাসপাতালে দ্রুততম সময়ের মধ্যে ৩টি আইসিইউ বেড স্থাপনের জন্য তত্বাবধায়ক ও সিভিল সার্জনকে তাগিদ দেন।   

  তিনি আরো বলেন, করোনা মহামারীতে এই চিকিৎসা সরঞ্জামগুলো বাজবাড়ী জেলাবাসীর জন্য খুবই প্রয়োজন ছিলো। এটা আসাতে অনেক মানুষের জীবন বেঁচে যেতে পারে। তিনি করোনা রোগীর চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকসহ সংশ্লিষ্টদের আন্তরিকভাবে কাজ করার আহবান জানান। 

  রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, যেহেতু রাজবাড়ীতে করোনা দিন দিন বাড়ছে। আমাদের কিছু সহযোগিতার প্রয়োজন ছিলো সেটা আমরা পেয়েছি। রোগী বাড়ছে তাই এগুলো আমাদের খুবই দরকার। যাতে চিকিৎসকেরা ভালো সেবা দিতে পারে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ