ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে বিক্রি হচ্ছে রেড অক্সাইড মিশ্রিত গরুর মাংস॥বিক্রেতার জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-১৬ ১৪:১০:২৭

পবিত্র রমজানে নিত্যপণ্যের বাজার সহনীয় রাখতে গতকাল ১৬ই এপ্রিল সকাল সাড়ে ১০টায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলামের নেতৃত্বে বাজার তদারকি অভিযান পরিচালিত হয়। 

  অভিযানকালে রাজবাড়ী মাংস বাজারে জামালের মাংসের দোকানে গরুর মাংসে মানব দেহের জন্য ক্ষতিকর রং “রেড অক্সাইড” মিশিয়ে মাংস বিক্রির অপরাধে ভোক্তা আইনের ৪২ ধারায় ওই দোকানের মাংস ব্যবসায়ী মোঃ রফিক বিশ্বাস (৫০)কে ৫হাজার টাকা জরিমানা করাসহ রেড অক্সাইড মিশ্রিত কেটে রাখা সাড়ে ৪ কেজি মাংস ও বোতলে থাকা অবৈধ রং রেড অক্সাইড জব্দ পূর্বক ধ্বংস করা হয়।

  একটি বিশ্বস্ত সূত্র জানায়, রাজবাড়ী মাংস বাজারের অধিকাংশ অসাধু মাংস ব্যবসায়ী দীর্ঘদিন ধরে গরুর মাংসে মানব দেহের জন্য ক্ষতিকর রং “রেড অক্সাইড” মিশিয়ে বিক্রি করে আসছে। এছাড়াও গরু ও ছাগলের ভূড়ি বিক্রিকালে ওজনে কারসাজি এবং বকরীর মাংসকে খাসির মাংস হিসেবে বিক্রির মাধ্যমে প্রতারণা করে আসছিল। গতকাল শুক্রবার সকালে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসবের সত্যতা মিলেছে বলে জানা গেছে। 

  এছাড়াও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি দল আড়তপট্টি ও হাসপাতাল সড়কে অভিযান পরিচালনা করে ৩ জন গ্যাস ব্যবসায়ীকে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে গ্যাস বিক্রির অপরাধে প্রত্যেককে ৫০০ টাকা করে ১৫০০ টাকা জরিমানা করে। 

  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম বলেন, বাজার তদারকিকালে ভেজাল মাংস বিক্রিতাকে জরিমানা করাসহ ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন ও নিয়মিত হালনাগাদ করণ, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং ক্রেতা-বিক্রেতা উভয়কে মাস্ক ব্যবহারের নির্দেশনা দেয়া হয়। 

  অভিযানে জেলা স্যানিটারী ইন্সপেক্টর সূর্য্য কুমার প্রামানিক এবং রাজবাড়ী থানার পুলিশ সহযোগিতা করে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা গেছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ