ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে অবৈধভাবে অতিরিক্ত জায়গা দখলের কারণে বিপাকে দুইটি দুঃস্থ পরিবার!
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-১৯ ১৪:৪২:৫৩
গোয়ালন্দ উপজেলার উজানচর নতুনপাড়া গ্রামে সরকারীভাবে ঘর নির্মাণ প্রকল্পে সেলিম বেপারী নামক আরেক উপকারভোগী অতিরিক্ত জায়গা দখল করে সেখানে একটি ছাপড়া ঘর নির্মাণ করায় অবরুদ্ধ হয়ে যাচ্ছে দুইটি দুঃস্থ পরিবার -মাতৃকণ্ঠ।

গোয়ালন্দ উপজেলার উজানচর নতুনপাড়া গ্রামে সরকারীভাবে ঘর নির্মাণ প্রকল্পে অবরুদ্ধ হতে চলছে দুইটি দুঃস্থ পরিবার। তাদের পাশেই সেলিম বেপারী নামক আরেক উপকারভোগী অতিরিক্ত জায়গা দখল করে সেখানে একটি ছাপড়া ঘর নির্মাণ করেছেন। চারচালা আরেকটি ঘর নির্মাণ কাজ শুরু করেছেন। এটা হলে তারা কার্যত অবরুদ্ধ হয়ে পড়বেন বলে দুই ভুক্তভোগীর অভিযোগ।

  জানা গেছে, নতুন পাড়ার নতুন ব্রীজ এলাকায় মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২১টি ঘর নির্মাণ হচ্ছে। প্রতিটি ঘর মালিকের জন্য ২শতাংশ করে জায়গা বরাদ্দ। কিন্তু সেলিম বেপারী সেখানে দখল করেছেন প্রায় ৫শতাংশ জায়গা। অতিরিক্ত জায়গায় তিনি ইতিমধ্যে একটি ছাপড়া ঘর তুলেছেন। আরেকটি চারচালা ঘরের জন্য তিনি কাজ শুরু করেছেন। এ কারণে পাশের আমিরুল ইসলাম ও আলিম মোল্লার দুইটি ঘর নির্দিষ্ট সারি হতে পিছিয়ে করতে হচ্ছে। তাছাড়া তাদের বের হবারও কোন পথ থাকছে না।

  এ বিষয়ে ভুক্তভোগী আমিরুল ইসলাম বলেন, সেলিম বেপারীর শ্যালক আতিয়ার রহমান উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার। তার প্রভাবেই এভাবে অতিরিক্ত জায়গা দখল করেছেন সেলিম। আমরা নিষেধ করলেও শোনেননি।

  এ বিষয়ে সার্ভেয়ার আতিয়ার রহমান বলেন, আমার ভগ্নিপতি অতিরিক্ত জায়গা দখল করেননি। অতিরিক্ত যে জায়গা দেখা যাচ্ছে সেটা ব্যাক্তি মালিকানাধীন। সরকারী প্রকল্পের আওতায় ভুলক্রমে ভরাট হয়ে গেছে। এখন জমির মালিককে জমি ছেড়ে দিতে হবে অথবা কিনে নিতে হবে। আমার প্রভাব খাটানোর অভিযোগ সঠিক নয়।ছাপড়া ঘরটি সরিয়ে নেয়া হবে।

  গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম বলেন, সরকারী প্রকল্পের কোন পরিবারই অবরুদ্ধ থাকবে না। আমি অনুসন্ধান করে ব্যবস্থা নেব।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ