ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর সুলতানপুরে দুধের সর খাওয়া নিয়ে কথা কাটাকাটির জেরে গৃহবধু সুরাইয়াকে হত্যা॥স্বামীসহ ৪জন আটক
  • আশিকুর রহমান
  • ২০২১-০৪-২১ ১৫:৫০:৫৪
রাজবাড়ী সদর উপজেলার বড় ভবানীপুর গ্রামের মসজিদ প্রাঙ্গনে গতকাল ২১শে এপ্রিল বিকেলে নিহত গৃহবধু সুরাইয়ায় নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। ইনসেটে নিহত সুরাইয়া আক্তার এবং থানা পুলিশ কর্তৃক আটক পাষান্ড স্বামী মশিউর রহমান মিটুল -মাতৃকণ্ঠ।

সেহেরিতে দুধের সর খাওয়া নিয়ে কথা কাটাকাটির জেরে গৃহবধু সুরাইয়া আক্তার তমিসরা (২৪)কে শারীরিক নির্যাতন করে হত্যা করেছে স্বামী মশিউর রহমান মিটুল ও শ্বশুর বাড়ীর লোকজন।

  গত ২০শে এপ্রিল ভোর রাতে রাজবাড়ী সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের চর শ্যামনগর গ্রামে এ ঘটনা ঘটে। 

  তমিসরা রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের বড় ভবানীপুর গ্রামের দেওয়ান মোঃ রফিকুল ইসলামের মেয়ে। তার তাইবা নামে চার বছর বয়সী একটি মেয়ে সন্তান রয়েছে।

  এ ঘটনায় গতকাল ২১শে এপ্রিল দুপুরে রাজবাড়ী সদর থানায় হত্যা মামলা দায়ের করেন গৃহবধু তমিসরার বড় ভাই দেওয়ান মোঃ সৌরভ। 

  মামলার আসামীরা হলো ঃ তমিসরার স্বামী মোঃ মশিউর রহমান মিটুল(৩৮), দেবর নাইম মন্ডল(৩০), জা সাদিয়া বেগম(২৫), ভাসুর হাতেম মন্ডল(৪৫) ও শ্বাশুড়ী সাহেরা বেগম (৬৫)সহ অজ্ঞাতনামা ৩/৪জন। 

  দেওয়ান মোঃ সৌরভ বলেন, ২০১৪ সালে চর শ্যামনগর গ্রামের সাহা মন্ডলের ছেলে মশিউর রহমান মিটুলের সাথে আমার বোন সুরাইয়া সুলতানা তমিসরার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকেই মিটুল ও তার মা এবং ভাই-ভাবীরা যে কোন সামান্য বিষয় নিয়ে আমার বোনের উপর শারীরিক নির্যাতন চালাতো। বিষয়গুলো আমার বোন বাড়ীতে এসে আমাদের কাছে বলতো। কিন্তু আমরা তাকে ধৈর্য ধরার পরামর্শ দিতাম। গত ২০শে এপ্রিল সকাল ৯টার দিকে আমার বোনের স্বামী মিটুল আমার বাবার কাছে ফোন করে জানায় আমার বোন নাকি আত্মহত্যা করেছে। আমরা দ্রুত মিটুলদের বাড়ীতে গিয়ে দেখি আমার বোনের লাশ বারান্দায় শুইয়ে রাখা হয়েছে। কিন্তু, আমার বোনের গলায় ফাঁস নেওয়ার কোন চিহ্ন নেই। তার থুতনিতে, নাকে, ঘাড়ে ও হাতে আঘাতের চিহ্ন দেখা গেছে।’ 

  সৌরভ আরও বলেন, ‘এরপর আশেপাশের লোকজনের সাথে কথা বলে আমরা জানতে পারি, গত ১৯শে এপ্রিল দিবাগত রাতে সেহ্রিতে দুধের সর খাওয়া নিয়ে আমার বোনের সাথে তার শ্বাশুড়ী সাহেরা বেগমের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির বিষয়টি সাহেরা বেগম তার ছেলে মিটুল, নাইম, হাতেম ও ছেলের বউ সাদিয়াসহ পরিবারের অন্য লোকদের জানায়। এক পর্যায়ে তারা সকলে মিলে আমার বোনকে হত্যার পরিকল্পনা করে। ২০শে এপ্রিল ভোর রাতে তারা আমার বোনের উপর অমানুষিক শারীরিক নির্যাতন চালিয়ে তাকে হত্যা করে। হত্যার ঘটনাটি ভিন্ন দিকে নেওয়ার জন্য তারা আমার বোন গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে বলে নাটক সাজায়।’

  রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, গত ২০শে এপ্রিল সকালে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সে সময় গৃহবধু তমিসরার স্বামী মিটুল ও শ্বাশুড়ি সাহেরা বেগমসহ পরিবারের লোকজন জানায় তমিসরা গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। কিন্তু পুলিশ সুরতহাল রিপোর্ট তৈরী করতে গিয়ে দেখে তমিসরার শরীরে আত্মহত্যার কোন আলামত নেই। বরং তার শ্বরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এরপর আশেপাশের লোকজনের সাথে কথা বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায় যে তমিসরাকে হত্যা করা হয়েছে। যে কারণে তমিসরার স্বামী মিটুল, জা সাদিয়া, ভাসুর হাতেম ও শ্বাশুড়ি সাহেরা বেগমকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়। জিজ্ঞাসাবাদের পর তাদের কথায় অসংগতি পাওয়া যায়।

  ওসি আরও জানান, গৃহবধু তমিসরার মরদেহ ময়না তদন্ত শেষে গতকাল ২১শে এপ্রিল দুপুরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় তমিসরার বড় ভাই দেওয়ান মোঃ সৌরভ বাদী হয়ে তমিসরার স্বামী মিটুল, দেবর নাইম, জা সাদিয়া, ভাসুর হাতেম ও শ্বাশুড়ী সাহেরাসহ অজ্ঞাতনামা ৩-৪ জনের নামে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। আগে থেকেই থানা হাজতে আটক মিটুল, সাদিয়া, হাতেম ও সাহেরাকে এই মামলায় গ্রেফতার দেখিয়ে ২২শে এপ্রিল আদালতে হাজির করা হবে।

  মামলার এজাহার নামীয় পলাতক আসামী নাইমসহ অজ্ঞাতনামা আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি স্বপন কুমার মজুমদার।

  গতকাল ২১শে এপ্রিল বিকেল সাড়ে ৪টায় বসন্তপুর ইউনিয়নের বড় ভবানীপুর গ্রামে বাবার বাড়ী সংলগ্ন মসজিদে নামাজে জানাযা শেষে গৃহবধু তমিসরাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ